বাঁশখালীতে চিকিৎসক করোনায় আক্রান্ত, হাসপাতালসহ বাড়ি লকডাউন

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আসিফুল হক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ কারণে ব্যক্তিগত চেম্বার করা বেসরকারি ন্যাশনাল হাসপাতাল, চিকিৎসকের নিজ বাড়ি ও দুই রোগীর বাড়ি এবং এক আত্মীয়ের বাড়িসহ চারটি বাড়ি লকডাউন করা হয়েছে। এ ছাড়াও করোনা শনাক্ত হওয়া চিকিৎসকের সংস্পর্শে থাকা ব্যক্তিদের ব্যাপারে খোঁজখবর নিয়ে অবজারভেশনে রাখার ব্যবস্থা চলছে।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোমেনা আক্তার বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে গতকাল মঙ্গলবার নমুনা পরীক্ষায় করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ পজিটিভ শনাক্ত হয় এরপর ওই চিকিৎসককে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এই ঘটনা বাঁশখালী এলাকায় জানাজানি হওয়ার পর বাঁশখালী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জরুরি ভিত্তিতে বৈঠক আহ্বান করা হয়। আজ  বুধবার দুপুর ১২টায় অনুষ্ঠিত করোনা প্রতিরোধ কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী বেসরকারি হাসপাতাল ও বসতঘর লকডাউন করা হয়।

ইউএনও মোমেনা আক্তার বলেন, বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসকের শারীরিক পরীক্ষায় করোনাভাইরাসের উপসর্গ পাওয়া গেছে।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার বলেন, বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসকের বাড়ি লকডাউন করা হয়েছে। তিনি গত ৭ এপ্রিল বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে চিকিৎসা দিয়েছেন। এ ছাড়াও তিনি প্রাইভেট চেম্বার করতেন।

তিনি কোন অবস্থান থেকে আক্রান্ত হয়েছেন বিষয়টি খোঁজ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও ) ডা. শাহিদ চৌধুরী।