বরিশালে ছাত্রলীগ নেতার উদ্যোগ সহস্রাধীক দিনমজুরের বাড়িতে খাদ্য সামগ্রী

স্টাফ রিপোর্টার, বরিশাল : করোনা ভাইরাস আতঙ্কে সারাদেশের ন্যায় থমকে গেছে গোটা বরিশাল জেলা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের করোনা ভাইরাস মোকাবেলায় সকলকে ঘরে থাকার আহবান করেছেন।

তারই ধারাবাহিকতায় নিন্ম আয়ের খেটে খাওয়া দিনমজুর পরিবারগুলোর জীবন যাপনের কথা বিবেচনা করে এগিয়ে এসেছেন তরুন ছাত্রলীগ নেতা সুমন মাহমুদ।

সরকারের নিয়ম মেনে গণজমায়েত না করে সামাজিক দুরত্ব বজায় রেখে সরকারী গৌরনদী কলেজ ছাত্রলীগের সাবেক ভিপি ও ব্যবসায়ী সুমন মাহমুদ তার নিজস্ব অর্থায়নে শুক্রবার দিনভর ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীদের নিয়ে একটি পিকআপযোগে গৌরনদীর সহস্রাধীক দিনমজুর পরিবারগুলোর বাড়িতে বাড়িতে গিয়ে জনপ্রতি পাঁচ কেজি চাল,

এক কেজি মসুর ডাল, পাঁচ কেজি আলু, দুই কেজি পেয়াজ, এক কেজি লবন ও দুইটি সাবানসহ বিভিন্ন সামগ্রী পৌঁছে দিয়েছেন। বিতরণ কার্যক্রমের উদ্বোধণ করেন গৌরনদী মডেল থানার ওসি (তদন্ত) মোঃ মাহাবুবুর রহমান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলার শ্রেষ্ঠ এসআই মোঃ আসাদুজ্জামান খান, সরকারী গৌরনদী কলেজ ছাত্রলীগের সভাপতি শাখাওয়াত হোসেন সুজন, পৌর ছাত্রলীগের সভাপতি মিলন খলিফা, কলেজ ছাত্র সংসদের সাবেক এজিএস রেজভি জামান রিয়াদ প্রমুখ।

সামাজিক দূরত্ব বজায় রেখে আলাদাভাবে দিনভরের এ কার্যক্রমে অংশগ্রহণ করেন ছাত্রলীগ নেতা আজিজুল সরদার, মামুন ভূঁইয়া, মামুন শিকদার, সোহাগ মোল্লা, মিলন তালুকদার, আল-আমিন মোল্লা, শহিদুল ইসলাম, অশোক, বেল্লাল মিয়া, শাওন সরদার, দিদার হোসেন,

রাসেল, রায়হান মুজিব, মনির হোসেন, চয়ন ইসলাম, সুজন, রাজু, সাগর, সিমান্ত ও আহাদসহ অন্যান্য ছাত্রলীগ নেতাকর্মীরা।

উল্লেখ্য, সরকারের টানা মেয়াদে যারা সুফল ভোগ করে আসছেন সেইসব প্রভাবশালী জনপ্রতিনিধি থেকে শুরু করে শিল্পপতিরা যখন করোনা আতঙ্কে গা ঢাকা দিয়েছেন ঠিক তখনই ছাত্রলীগ নেতা সুমন মাহমুদের এ উদ্যোগ সর্বমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে।