বরিশালের নৌরুটে যাত্রীবাহী লঞ্চ চলাচল শুরু

খোকন আহম্মেদ হীরা, গৌরনদী প্রতিনিধি: করোনার কারণে বন্ধ থাকার দুই মাস পর সারাদেশের মতো বরিশালের দ্বিতীয় বৃহত্তম নদী-বন্দর থেকে অভ্যন্তরীন রুটসহ রাজধানী ঢাকার সাথে যাত্রীবাহী লঞ্চের চলাচল শুরু করেছে। রবিবার ভোর ছয়টা থেকে বরিশাল বিভাগের স্থানীয় ও অভ্যন্তরীণ রুটে ছোট লঞ্চের যাত্রী ও মালামাল নিয়ে চলাচল শুরু হয়েছে।

এরপর থেকে নির্ধারিত রুটে নির্ধারিত সময়ে লঞ্চগুলো চলাচল করেছে। সকালে অভ্যন্তরীন রুট জেলার মেহেন্দিগঞ্জ, মজুচৌধুরীর হাট, হিজলা, মুলাদী ও পাশ্বর্তী দ্বীপ জেলা ভোলার উদ্দেশ্য যাত্রী নিয়ে লঞ্চগুলো ছেড়ে গেছে। তবে প্রথমদিনে যাত্রীসংখ্যা ছিল খুবই কম। যাত্রীরা স্বাস্থ্যবিধি মেনে দূরত্ব বজায় রেখে লঞ্চে যাতায়াত করতে দেখা গেছে। লঞ্চে প্রবেশের সময় কর্তৃপক্ষ যাত্রীদের হাতে জীবাণুনাশক স্প্রে দিয়েছে।

নদী বন্দরের উপ-পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, রবিবার নির্ধারিত সময়ে (রাত নয়টায়) বরিশাল নদী বন্দর থেকে বিলাসবহুল সুন্দরবন-১১, সুরভী, কীর্তনখোলা ও এ্যাডভেঞ্চার নামের চারটি লঞ্চ যাত্রীনিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। বরিশাল নদী বন্দরের উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকার বলেন, সকল যাত্রীকে বাধ্যতামুলক মাক্স ব্যবহার করতে হবে। মাক্স ছাড়া কোন যাত্রীকে লঞ্চে উঠতে দেয়া হবেনা।