বন্যায় ভেসে গেছে হবিগঞ্জ, দুর্ভোগে হাজার হাজার পথচারি

সুশীল চন্দ্র দাস, হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচং সড়কের কালাডোবা ব্রিজের বিকল্প রাস্তাটি বন্যার পানিতে তলিয়ে যাওয়া ওই সড়কটি দিয়ে যান চলাচলে বন্ধ হয়ে গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন বানিয়চং ও আজমিরিগঞ্জ উপজেলার হাজার হাজার মানুষ।

জানা যায়, গত কয়েকদিন ধরে উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে বানিয়াচং উপজেলার বিভিন্ন হাওরে পানি বেড়ে গেছে। এতে বিভিন্ন এলাকার রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে।
রোববার রাত কালাডোবা এলাকার নির্মিত ব্রিজের পাশের বিকল্প রাস্তাটি পানিতে চলে যায়। এতে সকল ধরণের যান চলাচল বন্ধ হয়ে পড়ে।

সিএনজি চালক আজকির মিয়া বলেন ঠিকাদারের গাফলাতির কারণে কালাডোবার ব্রিজটি নির্মাণ কাজ দেরি হচ্ছে। এ কারণে পানি বাড়ার কারণে বিকল্প রাস্তাটি তলিয়ে গেছে।

এদিকে, আজ বিকেলে রাস্তাটি পরিদর্শন করেন বানিয়াচং উপজেলা চেয়ারম্যান আাবুল কাশেম চৌধুরী। এসময় তিনি বলেন রাস্তাটি দ্রুত মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেছি। আশাকরি রাস্তাটি সংস্কার করা হবে। তবে পানি আরো বেড়ে গেলে সংস্কার করে কোন লাভ হবে না।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা বলেন কালাডোবার ব্রিজের বিকল্প রাস্তাটি পানিতে তলিয়ে যাওয়ায় উপজেলাবাসী দুর্ভোগের সম্মুখীন হতে হচ্ছে। জনদুর্ভোগ লাগবে প্রশাসন আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এলএম সৈকত বলেন বানিয়াচংসহ জেলার বিভিন্ন হাওর পানি বাড়ছে। এ থেকে সকলকে সর্তক থাকতে হবে।