বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব এঁর জন্মবার্ষিকী উদযাপিত

জাহাঙ্গীর আলম (মুকুল),ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধিঃ ‘বঙ্গমাতা ত্যাগ ও সুন্দরের সাহসী প্রতীক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ উদযাপিত হয় বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়জনে অনুষ্ঠিত হয় দুঃস্থ মহিলাদের মধ্যে আর্থিক অনুদান, সেলাই মেশিন প্রদান ও আলোচনা সভা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গমাতার সুযোগ্য কন্যা ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি।

প্রতি জেলার ন্যায় খুলনা জেলা প্রশাসন স্থানীয়ভাবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়জন করে দুঃস্থ মহিলাদের মধ্যে আর্থিক অনুদান, সেলাই মেশিন প্রদান ও আলোচনা সভা। এসময় সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা মোহাম্মদ হেলাল হোসেন মহোদয় অনুষ্ঠানে উপস্থিত থেকে টেলিভিশনের মাধ্যমে সম্প্রচারিত কেন্দ্রীয়ভাবে আয়োজিত অনুষ্ঠান দেখেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর ভাষণ মনোযোগের সাথে শোনেন। কেন্দ্রীয় অনুষ্ঠান সমাপ্ত হলে সম্মানিত জেলা প্রশাসক সুবিধাভোগীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন এবং তাদের হাতে সেলাই মেশিন তুলে দেন।

এসময় সুবিধাভোগীরা বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর অনুদানের টাকা প্রাপ্তির মোবাইল ফোন মেসেজ সম্মানিত জেলা প্রশাসককে দেখান এবং সন্তুষ্টি প্রকাশ করেন।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), খুলনা গোলাম মাঈনউদ্দিন হাসান, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার আধ্যাপক আলমগীর কবীর, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উপ-পরিচালক জনাব নার্গিস ফাতেমা জামিন এবং জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসারগণ উপজেলার কোর অফিসারদের নিয়ে জেলা প্রশাসন, খুলনা’র সাথে Zoom Cloud এ সংযুক্ত ছিলেন।