বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে মুখোমুখি খুলনা ও রাজশাহী

বঙ্গবন্ধু বিপিএল ক্রিকেটের ফাইনালে আজ (শুক্রবার) মুখোমুখি হবে খুলনা টাইগার্স ও রাজশাহী রয়্যালস। মিরপুর স্টেডিয়ামে সন্ধ্যা সাতটায় শুরু হবে ম্যাচটি। প্রথমবারের মতো শিরোপা ঘরে তোলার হাতছানি নিয়ে মাঠে নামতে যাচ্ছে  দু’দলই। পুরো টুর্নামেন্টে পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রেখে চ্যাম্পিয়ন হতে চাইছে খুলনা ও রাজশাহী।

যে দলই জয়ী হোক না কেন, এবারে বিপিএলের সপ্তম আসরে দেখা যাবে নতুন চ্যাম্পিয়ন। শুক্রবারের ফাইনালকে সামনে রেখে বৃহস্পতিবার দুপুরে ঘন্টা দুয়েক অনুশীলন করে খুলনা টাইগার্স। পুরো টুর্নামেন্ট জুড়ে দারুণ ছন্দে আছে দলটি। টপ অর্ডার ও মিডল অর্ডার ব্যাটসম্যানরা আছেন দুর্দান্ত ফর্মে। প্রথম কোয়ালিফায়ারে বোলারদের দারুণ পারফরম্যান্সে রাজশাহী রয়্যালসকে উড়িয়ে দিয়েছিল খুলনা। সে ধারাাহিকতা ধরে রেখেই শিরোপা জিততে চায় দলটি।

খুলনা টাইগার্সের প্রধান কোচ জেমস ফস্টার জানান, পুরো টুর্নামেন্ট জুড়েই আমাদের ছেলেরা ভালো খেলেছে। ফাইনালেও সে লক্ষ্যে মাঠে নামবে আমাদের দল। ধারাবাহিকতা ধরে রাখতে পারলে সাফল্য আসবেই।

এদিকে, শ্বাসরুদ্ধকর  দ্বিতীয় কোয়ালিফায়ারে জয়ের পর ছুটিতে ছিলেন রাজশাহী রয়্যালসের ক্রিকেটাররা। তবে বৃহস্পতিবার বিকেলে  দুই অধিনায়কের আনুষ্ঠানিক ফটোসেশনে যোগ দিতে মাঠে আসেন দলটির অধিনায়ক আন্দ্রে রাসেল। তার দুর্দান্ত ইনিংসেই ফাইনালের টিকেট নিশ্চিত করেছে রাজশাহী।

তার কথায়, প্রতিটি ম্যাচই নতুন। আর ফাইনালে জয় পেতে পারে যে কোন দলই। আমরা স্বাভাবিক খেলাটাই খেলতে চাই। মুজিববর্ষ উপলক্ষ্যে বিপিএলের বিশেষ এই আয়োজনে শিরোপা জয় করে ইতিহাসের অংশ হয়ে থাকতে চায় দু’দলই।