বঙ্গবন্ধু গোল্ডকাপে চ্যাম্পিয়ন ফিলিস্তিন

খেলাধূলার মধ্য দিয়ে দেশের মানুষ সুনাগরিক হিসাবে গড়ে উঠবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার বিকেলে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সেরা গোলদাতা হয়েছেন শিমরিমানা জসপিন। টুর্নামেন্ট জুড়ে দুটি হ্যাটট্রিকসহ সাত গোল দেয়ায় গোল্ডেন বল ও গোল্ডেন বুট পুরস্কারও জিতেছেন বুরুন্দির এই ফরোয়ার্ড।

শনিবার টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হয় ফিলিস্তিন ও বুরুন্দি। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয়ে শিরোপা নিশ্চিত করে গেল আসরের চ্যাম্পিয়ন ফিলিস্তিন।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এদিন ম্যাচ সেরা হয়েছেন মধ্যপ্রাচ্যের দেশটির অধিনায়ক সামেহ মারাবা। দুর্দান্ত একটি গোলও করেছেন এই মিডফিল্ডার।

এদিকে পুরো টুর্নামেন্টে অসাধারণ পারফরম্যান্স করে সেরা গোলরক্ষক হিসেবে গোল্ডেন গ্লাভস পুরস্কার জিতেছেন ফিলিস্তিনের তৌফিক হামাদ। এ ছাড়া ফেয়ার প্লে পুরস্কার পেয়েছে ফিলিস্তিন ফুটবল দল।

বঙ্গবন্ধু গোল্ডকাপের গত আসরে তাজিকিস্তানকে পেনাল্টি শ্যুটআউটে ৪-৩ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল ফিলিস্তিন। এবার বুরুন্ডিকে ৩-১ গোলে হারায় ফিলিস্তিন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট।