বগুড়া সারিয়াকান্দিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও সাংস্কৃতিক অনুষ্ঠান

নজরুল ইসলাম, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়া সারিয়াকান্দি উপজেলায় রামচন্দ্রপুর সাংগঠনিক ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফজলুল করিম নিপুর আমন্ত্রণে এবং সহ-সভাপতি আশরাফ আলীর সভাপতিত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবাসনের দিবস ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য সাহাদারা মান্নান, বিশেষ অতিথি উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক আশিক আহম্মেদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহান সাগর,সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন দুলাল।

প্রধান অতিথির বক্তব্যে সাহাদারা মান্নান বলেন, আজ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস এই দিনে তিনি ভারত হয়ে বাংলাদেশে আসেন। ৭ ই মার্চ বঙ্গবন্ধু দেশকে স্বাধীন করার জন্য জাতির উদেশ্য ভাষণ প্রদান করেন। তার পর তাকে ধরে নিয়ে পাকিস্তানি কারাগারে বন্দি করে রাখা হয় এবং ৮ই জানুয়ারি তাকে ছেড়ে দেওয়া হয়। স্বাধীনতার পরে মাত্র সাড়ে তিন বছর তিনি দেশ শাসন করার সুযোগ পেয়েছিলেন। ১৯৭৫ সালে কিছু কুচক্রী সেনাবাহিনী তাদের স্বপরিবারকে হত্যা করেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছোট বোন শেখ রেহেনা বিদেশে থাকায় বেঁচে যায়। যে পাকিস্তানিরা বঙ্গবন্ধুককে হত্যা করতে সাহস পায় নাই কিন্তু নিজ দেশের কিছু কুচক্রীরাই এদেশে নির্মম ভাবে হত্যা করে। এটা অত্যন্ত জাতির কাছে কলঙ্ক জনক। এরই কিছু কলঙ্ক মুক্ত হতে পেরেছি। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘাতক বাহিনীকে সাজা দিয়েছেন এবং বিচারের আওতায় এনেছেন।

যারা বিদেশে পালাতক আছে তাদেরকে দেশে ফিরে এনে বিচারের আওতায় আনবেন। তিনি আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারিয়াকান্দি-সোনাতলায় অনেক উন্নয়ন করেছেন। মসজিদ, মাদ্রাসা, স্কুল,কলেজ,রাস্তাঘাট ও যমুনা বাঙ্গালি নদী রক্ষায় অনেক সাহায্য সহযোগীতা করে যাচ্ছেন। দেশকে উন্নত করতে সারিয়াকান্দি-সোনাতলায় সংসদ সদস্য আব্দুল মান্নান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প কিছুই নাই। দেশকে সন্ত্রাস, জঙ্গিবাদ  মাদক মুক্ত সমাজ গড়তে সবাইকে সচেতন হতে হবে। মাদক মুক্ত সমাজ গড়তে হলে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করতে হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি রাজন আহম্মেদ, উপজেলা যুবলীগের সদস্য শিপন সরকার, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সহ সভাপতি ফারুক ইসলাম ও ফজলুল করিম মন্ডল, ইউনিয়ন যুবলীগের সভাপতি সাধারন সম্পাদক এনামুল কাদির বিদ্যুৎ, আমির হোসেন এবং ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের এবং  অঙগসংগঠনের সকল নেতাকর্মী।