বগুড়ার সারিয়াকান্দিতে নিয়োগ পরীক্ষায় কোর্টের অস্থায়ী নিষেধাজ্ঞা

জাফরুল সাদিক, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: সারিয়াকান্দির দূর্গাদহ দরবেশ জাফর আলী দাখিল মাদ্রাসায় কোর্টের আদেশের কারণে নিয়োগ পরীক্ষা অনির্দিষ্ট কালের জন্য বাতিল হয়েছে। এ কারণে প্রার্থীদের মনে অজানা আতঙ্ক দেখা দিয়েছে। জানা গেছে, সারিয়াকান্দি উপজেলা হাটশেরপুর ইউনিয়নে দূর্গাদহ দরবেশ জাফর আলী দাখিল মাদ্রাসা ১৯৭৭সালে প্রতিষ্ঠিত হয়ে ম্যানেজিং কমিটির মাথ্যমে কার্যক্রম পরিচালনা হয়ে আসছে। ২০১৮ সালে সর্বশেষ নিয়োগ বিধি মোতাবেক ১জন আয়া ও ১জন নিরাপত্তা কর্মী (পুরুষ) নিয়োগ করার জন্য ২৫শে অক্টোবর স্থানীয় এবং জাতীয় পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সে মোতাবেক গত ৩০ শে নভেম্ববর লিখিত-মৌখিক পরীক্ষা হওয়ার কথা।

কিন্তু সোহান মিয়া নামে জনৈক ব্যক্তির জেলা বগুড়ার সারিয়াকান্দি সহকারী জজ আদালতে মামলা দায়ের করলে ওই নিয়োগ পরীক্ষার উপর আদালত গত ২৯শে নভেম্ববর অস্থায়ী নিষেধাজ্ঞা জারী করে। এব্যাপারে ওই নিয়োগ পরীক্ষায় নিরাপত্তা কর্মী পদে সুমন মিয়া এবং আয়া পদে আবেদন প্রাথী শাপলা আক্তার বলেন, উভয় পদে আমরা মোট ১০জন আবেদন করছিলাম। নিয়োগ পরীক্ষা বন্ধ হওয়ায় আমরা হতাশ হয়েছি। অনেক আশা করে পরীক্ষা দিতে গিয়েছিলাম। কিন্তু পরীক্ষা দিতে না পেরে আমরা এখন চিন্তায় আছি।

শেষ পর্যন্ত কি হবে তা ভেবে পাচ্ছি না। এব্যাপারে ম্যানেজিং কমিটির সভাপতি সাগর আলী বলেন, মামলা করে প্রতিষ্ঠানের ক্ষতি করেছে। এটা সরযন্ত্র ছাড়া আর কিছু না। কারণ চাকুরীর প্রার্থীরা গরীব অসহায়। ১জন হলেও চাকুরী পেয়ে পরিবারের মুখে হাসি ফোটাতো। এব্যাপারে মাদ্রাসার সুপার মোঃ সোলায়মান আলী বলেন, ১জন অযোগ্য প্রার্থীর মামলায় আদালতের আদেশে পরীক্ষা বাতিল হয়েছে। তবে আইনের লড়াই শেষে আমরা যোগ্য প্রাথীকে নিয়োগ দিতে পারিবো।