বগুড়ার শেরপুর উপজেলা প্রশাসনের অভিযান; ৮ জনকে জরিমানা

নিয়াজ মোর্শেদ নাইম, দুপচাঁচিয়া-আদমদীঘি উপজেলা প্রতিনিধি:  করোনা পরিস্থিতিতে মাস্ক না পরায় ও সরকারী বিধি নিষেধ অমান্য করায় বগুড়ার শেরপুরে ৮ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। (১৩ জুন) বিকাল ৪ টা থেকে সন্ধ্যা ৭.৩০ টা পর্যন্ত উপজেলার ধুনট মোড়, শেরুয়া বটতলা বাজার, মির্জাপুর বাজার, ছোনকা বাজার, মজুমদার গেইট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লিয়াকত আলী সেখ।

অন্যদিকে, একই দিন উপজেলার শুবলী, দুবলাগাড়ি, শুভগাছা বাজার, শালফা বাজার, রণবীরবালা, গোপালপুর, ধুনট মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জামশেদ আলাম রানা। এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেয়া দুই কর্মকর্তা বলেন, এর আগে কয়েকবার গণবিজ্ঞপ্তি জারি করে বাইরে চলাচলের ক্ষেত্রে মাস্ক ব্যবহারের অনুরোধ জানানো হয়। এ নিয়ে উপজেলায় মাইকিংও করা হয়েছে।

তারপরও যারা উক্ত নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়েছেন তাদেরকে স্বাস্থ্যবিধি মেনে না চলার কারণে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ এর ২৫ এর ১ (খ) ধারা লঙ্ঘনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৮ জনকে ৩৫০০ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তারা।