বগুড়ার শিবগঞ্জের মহাসড়ক দিয়ে ঝুঁকি উপেক্ষা মানুষ ফিরছে কর্মস্থলে

 নিয়াজ মোর্শেদ নাইম, দুপচাঁচিয়া-আদমদীঘি উপজেলা প্রতিনিধি:  উপজেলার মহাস্থান বন্দরের মহাসড়কে গিয়ে এমন চিত্র চোখে পরে। জানা গেছে, করোনাভাইরাসের কারণে টানা ৬৬ দিনের সাধারণ ছুটি শেষে ৩১ মে থেকে দেশের সকল সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানসহ সকল অফিস ও প্রতিষ্ঠান খোলার অনুমতি দিয়েছে সরকার। করোনাভাইরাসের সাধারণ ছুটি এবং পরিবার-পরিজনের সঙ্গে নিয়ে ঈদ উদযাপন শেষে ধীরে ধীরে কর্মস্থল ফিরতে শুরু করেছেন উত্তরবঙ্গের হাজার হাজার মানুষ।
শনিবার অবিরাম বৃষ্টিতে বগুড়ার মহাস্থান মহাসড়কে হাটুপানিতে পরিনত হয়েছে। বৃষ্টির কারণে দুর্ভোগে পরেছে অনেক পথচারী। ছুটি শেষ হওয়ায় করোনাভাইরাস আক্রান্তের ঝুঁকি নিয়ে বিকল্প যানবাহন হিসেবে পিকাপ, মিনিট্রাক, প্রাইভেটকার, মাইক্রোসহ অনেকেই নিজ নিজ মোটরসাইকেল নিয়ে ফিরেছেন কর্মস্থলে। বেশিরভাগ ক্ষেত্রেই এসব গাড়িতে মানা হয়নি সরকারী নির্দেশনা ।
একেকটি প্রাইভেটকারে ৫ জনের জায়গায় ৮ থেকে ১০ জন চেপে বসতে দেখা গেছে। তবে সকাল থেকে এসড়কে যাত্রীবাহী কোন বাস চলাচল করতে দেখা যায়নি। কেউ আবার ব্যক্তিগত মোটর সাইকেল নিয়েই স্ত্রী ও সন্তানদেরকে সাথে করে আবার ফিরে যাচ্ছেন কর্মস্থলে। করোনাভাইরাসের ভয় উপেক্ষা করে কর্মস্থলে মানুষের এ ছুটেচলার শেষ পরিনতি কি হবে সেটাই ভাবছে সাধারণ মানুষ।