বগুড়ার ধুনটে ইউপি উপনির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জনের মনোনয়ন দাখিল

নিয়াজ মোর্শেদ নাইম, দুপচাঁচিয়া-আদমদীঘি প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলার ২নং কালেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ৫জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী হারেজ আলী আকন্দ,

স্বতন্ত্র প্রার্থী লিটন আহম্মেদ, তারিকুল ইসলাম, সাজ্জাদ হোসেন শিপন ও শহিদুর রহমান প্রামানিক। বুধবার (২৩ সেপ্টেম্বর) বিকাল ৫টায় উপজেলা রিটার্নিং অফিসার ও নির্বাচন কর্মকর্তা মোকাদেছ আলী এ তথ্য নিশ্চিত করে জানান, উপ-নির্বাচনে ওই আসনে চেয়ারম্যান পদে ৫জন মনোনয়ন দাখিল করেছেন।

২০২০ সালের ১৫ ফেব্রুয়ারি সাইফুল ইসলাম মৃত্যুবরণ করায় গত ১৬ ফেব্রুয়ারি ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদ শুন্য ঘোষনা করা করা হয়েছিলো। গত ১৫ সেপ্টেম্বর ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ- নির্বাচনের তফসিল করা করা হয় এবং ওই দিন থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত মনোনয়ন ফরম উত্তোলনের শেষ দিন নির্ধারন ছিলো।

জমাদানের শেষ দিন ছিলো ২৩ সেপ্টেম্বর এবং যাচাই-বাছাই ২৬ সেপ্টেম্বর। আগামি ৩ অক্টোবর প্রত্যাহারের শেষ দিন রয়েছে এবং ২০ অক্টোবর ওই ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত জানান, স্বঘোষিত তফসিল অনুযায়ী কালেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন সম্পন্ন করার জন্য সকল প্রন্তুতি গ্রহণ করা হয়েছে।