বকেয়া বেতনের দাবীতে উত্তরায় পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক: বকেয়া বেতন আদায়ের দাবীতে উত্তরায় মহাসড়ক অবরোধ করেছে প্রায় কয়েকশ’ পোশাক শ্রমিক। বুধবার বেলা ১২টায় রাজধানীর উত্তরাস্থ আজমপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ অবরোধ পালন করেন তারা। ফলে বন্ধ হয়ে যায় যানচলাচল, দুর্ভোগে পড়েন শত শত যাত্রী, চালক ও সাধারণ মানুষ।

এদিকে, শ্রমিকদের দাবী বিগত কয়েক মাসের বেতন না পেয়ে বাধ্য হয়ে রাস্তায় নেমেছে তারা। উত্তরখানের আটিপাড়ায় অবস্থিত শ্রমিকদের বেতন আটকে রাখা ওই প্রতিষ্ঠানের নাম টপ জিন্স লিমিটেড। শ্রমিকদের অভিযোগ প্রতিষ্ঠানটির মালিক পরিমল দাস বার বার শ্রমিকদের বেতন প্রদানের কথা বললেও বাস্তবে নেই কোন প্রাপ্তি। আর ন্যায্য বেতন প্রাপ্তির দাবীতেই শ্রমিকদের এই সড়ক অবরোধ।

ঘন্টাব্যাপী পোশাক শ্রমিকদের রাস্তা অবরোধের ফলে দেশের গুরুত্বপূর্ণ সড়ক ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানচলাচল পুরোপুরি স্থবির হয়ে পড়ে। যান চলাচল স্বাভাবিক করতে পুলিশ একাধিক বার চেষ্টা করলেও কয়েক দফায় তা বন্ধ করে দেয় উত্তেজিত শ্রমিকরা। পরে ঘটনাস্থল পরিদর্শনে আসেন ডিএমপি উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার নাবিদ কামাল শৈবাল। এ সময় শ্রমিকদের ন্যায্য বেতন আদায়ের প্রতিশ্রুতি দিলে রাস্তা থেকে সরে দাঁড়ান তারা। ফলে স্বাভাবিক হয় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের যানচলাচল।