ফেনীতে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান করোনায় আক্রান্ত

মোঃ আহছান উল্যাহ, ফেনী জেলা প্রতিনিধি: ফেনীর দাগনভূঞা ঊপজেলা মহিলা ভাইস চেয়ারমান ও যুব মহিলা লীগের সভাপতি রোকসানা সিদ্দিকী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়াও তিনি ফেনী থেকে প্রকাশিত দৈনিক সমসাময়িক প্রতিদিনের সম্পাদক ও ফেনী প্রেস ক্লাবের সহ সভাপতি।

বুধবার (০৬ মে) রাতে স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, ফেনীতে ১৬ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর এই প্রথম কোনো জনপ্রতিনিধির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানা গেছে।

দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবাইয়াত বিন করিম বিষয়টি নিশ্চিত করে জানান, গত ৩ মে করোনা আক্রান্ত এ নারী জনপ্রতিনিধির নমুনা সংগ্রহ করা হয়।

বুধবার (০৬ মে)রাতে চট্টগ্রামের ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে থেকে নমুনা রিপোর্ট পজেটিভ আসে।এ নারী জনপ্রতিনিধি করোনা আক্রান্ত সরকারি কর্মকর্তার সংস্পর্শে এসেছিলেন মনে করেই সংক্রমনের আশংকায় নমুনা পরীক্ষা করা হয়।

জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, এ পর্যন্ত জেলায় ৭ ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়। এর মধ্যে বুধবারই তিনজনের রিপোর্ট পজেটিভ আসে। প্রথম পর্যায়ের দু’জনকে বিকালে ফেনী ট্রমা সেন্টারের আইসোলেশন থেকে ছাড়পত্র দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হয়। অপর একজনকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে প্রেরন করা হয়েছে।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, জেলায় এ পর্যন্ত ৪শ ৯৫ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। বিআইটিআইডি ও ভেটেরেনারি থেকে ৩শ ৬ জনের নমুনা প্রতিবেদন আসে। এর মধ্যে ৭ জনের পজেটিভ ও অপরাপরদের নেগেটিভ প্রতিবেদন আসে।