ফেনসিডিল পাচারকালে রাজশাহীর দুই কথিত সাংবাদিকসহ চাপাইয়ে গ্রেফতার-৪

সৈয়দ মাসুদ, রাজশাহী প্রতিনিধি: ফেনসিডিল পাচারকালে রাজশাহীর দুইজন কথিত সাংবাদিকসহ চারজনকে গ্রেফতার করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা গোয়েন্দা শাখা’র ডিবি পুলিশ। রোববার ভোর ৬টার দিকে শিবগঞ্জ থানাধিন সাবাজপুর ইউনিয়নের মুসলিমপুর বাজার এলাকায় মোটরসাইকেল যোগে ফেনডিল নিয়ে আসার সময় তাদের আটক করে ডিবি পুলিশের এসআই মসিউর ও সঙ্গীয় ফোর্স।
এ সময় তাদের মোটরসাইকেলে অভিনব কায়দায় রাখা ৭০ বোতল আমদানী নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়। আটককৃতরা হলো: রাজশাহী মহানগরীর রাজপাড়া থানাধিন তেরখাদিয়া বিলশিমলা মোড়ের মৃত জালাল উদ্দিনের ছেলে আব্দুল মোমিম (৪৫) ও নগরীর বোয়ালিয়া থানাধিন সপুরা এলাকার মোঃ নুফুর শেখের ছেলে মোঃ সুজন শেখ (৪০), তারা দুজনেই (উত্তরবঙ্গ প্রতিদিন অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিক পরিচয়ধারী)। অপর দুইজন গোদাগাড়ী থানাধিন চাতাল ঘাটিয়া ডাইংপাড়া গ্রামের মোঃ খোরশেদ আলীর ছেলে মোঃ জয়নাল আবেদিন রনি (২২) ও একই গ্রামের নওশাদের ছেলে আবু সুফিয়ান স্বপন (২৫)। এসআই মশিউর রহমান জানান, গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারি দুইটি মোটরসাইকেল যোগে ফেনসিডিলের একটি চালান শিবগঞ্জ থেকে রাজশাহী নগরীতে যাচ্ছে।
এমন তথ্যের ভিত্তিতে শিবগঞ্জ থানাধিন সাবাজপুর ইউনিয়নের মুসলিমপুর বাজার এলাকায় অবস্থান করি। তথ্য অনুযায়ী ভোর ৬টার দিকে, সামনে পেছনে (চজঊঝঝ) লেখা দুইটি মোটরসাইকেল থামানো হয়। ওই সময় আব্দুর মোমিন ও সুজন শেখ নিজেদের উত্তরবঙ্গ প্রতিদিন অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিক পরিচয় দেন। পরে তাদের মোটরসাইকেলে তল্লাশী চালিয়ে ট্যাংকির নিচে অভিনব কায়দায় রাখা ৭০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। তিনি আরো বলেন, সাংবাদিক পরিচয়ে দির্ঘদিন ধরে শিবগঞ্জ থেকে রাজশাহীতে ফেন্সিডিল পাচার করে আসছে গ্রেফতারকারী। এ বিষয়ে শিবগঞ্জ থানায় গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু হয়েছে বলেও জানান ওই এসআই।