ফেসবুকে ফেইক আইডি খুলে প্রতারণা, গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক: ফেসবুকে ফেইক আইডি দিয়ে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে সিআইডি। গ্রেফতারকৃত ব্যাক্তির নাম মনোয়ার হোসেন (২৭) । সে প্রতারক রাজ চৌধুরী নামে পেইজ খুলে এসকর্ট সার্ভিসের নামে একটি ফেইসবুক আইডি থেকে নারীদের সঙ্গে যোগাযোগ স্থাপন করে। বিভিন্ন সময়ে তাদের প্রলুব্ধ করে পুরুষ ক্লাইন্টদের চাহিদা মত সরবরাহ করে থাকে।

মঙ্গলবার সন্ধ্যায় সিআইডি থেকে পাঠানো এক খুদে বার্তায় বিষয়টি জানানো হয়। সিআইডির মিডিয়া কর্মকর্তা পুলিশ সুপার শারমিন জাহান সত্যতা নিশ্চিত করে জানান, সাইবার মনিটরিং সেল প্রতিনিয়ত ফেসবুক পেইজ সহ অন্যান্য বিষয় মনিটরিং করে থাকে।

এসময় তিনি জানান, বিষয়টি সিআইডি মনিটরিং সেল দীর্ঘদিন যাবৎ পর্যবেক্ষন করে আসছিল। নিজস্ব প্রযুক্তি ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে মনিটরিং সেল ফেসবুকের উক্ত আইডি ধারীকে চিহ্নিত করে। সাইবার পুলিশ সেন্টারের মনিটরিং টিম সহকারী পুলিশ সুপার মোমেনা আকতার এর নেতৃত্বে অভিযান চালিয়ে ফেসবুক পেইজের এডমিনকে গ্রেফতার করেন। জিজ্ঞাসাবাদে সে ঘটনার সাথে সংশ্লিষ্টতার কথা স্বীকার করে। বর্তমানে সাইবার মনিটরিং সেল অনলাইনে সংগঠিত যে কোন অপরাধ পর্যবেক্ষন পূর্বক আইনের আওতায় নিয়ে আসতে কাজ করে যাচ্ছে। প্রয়োজনে যে কোন জরুরী বিষয়ে মনিটরিং সেলের সঙ্গে যোগাযোগ করার জন্য ০১৭৩০-৩৩৬৬৪৩১ নম্বরে ফোন করার জন্য অনুরোধ করা হলো।