ফিলিপাইনে শপিংমলে ৩০ জনকে জিম্মি করে রেখেছে একজন সিকিউরিটি গার্ড

ফিলিপাইনের সান হুয়ান শহরের গ্রিনহিলস শপিং কমপ্লেক্সের ভি-মলে ৩০ জনকে জিম্মি করেছে সাবেক একজন সিকিউরিটি গার্ড। এসময় এক ব্যক্তি আহত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

গ্রিনহিলস সেন্টারের কর্তৃপক্ষ সোমবার এক বিবৃতিতে জানিয়েছে, একজন সিকিউরিটি গার্ড আহত হয়েছে এবং তাকে হাসপাতালে নেয়া হয়েছে। সান হুয়ান শহরের মেয়র ফ্রান্সিস জামোরা বলেছেন, ওই ব্যক্তির অবস্থা স্থিতিশীল আছে।

জামোরা বলেন, চাকরি হারিয়ে ক্ষুদ্ধ ব্যক্তি সকাল ১০টার দিকে মলে প্রবেশ করে এবং গুলি ছুড়ে মানুষজনকে জিম্মি করে। ছুটি ছাড়া বেশ কয়েক সপ্তাহ চাকরি অনুস্থিত ছিলেন ওই গার্ড। এ কারণেই চাকরি হারাতে হয় তাকে।

মলের ভেতর প্রায় ৩০ জনকে জিম্মি করে রাখা হয়েছে বলেও জানান তিনি। জামোরা বলেন, গার্ডের চাকরি চলে যাওয়ায় জিম্মিকারী মনে কষ্ট পেয়েছিলেন, তিনি আবারও চাকরিতে ফিরতে তার সহকর্মীদের বোঝানোর চেষ্টা করেও ব্যর্থ হন।

সান হুয়ান শহরের মেয়র আরও বলেন, জিম্মিকারী ব্যক্তি তার সহকর্মী ও সাংবাদিকদের সঙ্গে কথা বলতে চান বলে দাবি করছে। সাবেক ওই সিকিউরিটি গার্ডের কাছে একটি পিস্তল আছে, তবে নিজের কাছে একটি গ্রেনেড থাকারও দাবি করেছে ওই ব্যক্তি বলে জানান জামোরা। তবে ওই ব্যক্তির কাছে সত্যিই গ্রেনেড আছে কিনা তা নিশ্চিত হতে পারেনি কর্তৃপক্ষ।