ফিরমিনোর জোড়া গোলে অপ্রতিরোধ্য জয় লিভারপুলের

ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে আলাদা ম্যাচে জয় পেয়েছ লিভারপুল এবং ম্যানচেস্টার ইউনাইটেড।
চলতি মৌসুমে প্রিমিয়ার লিগ শিরোপা খরা ঘোচানোর পথে অদম্য গতিতে এগিয়ে চলেছে লিভারপুল। প্রতিপক্ষ যেই আসছে না কেন, অলরেডরা গুঁড়িয়ে দিচ্ছে অবলীলায়। এবার তাদের চাকার তলে পিষ্ট হলো লেস্টার সিটি।
২০১৯/২০ মৌসুমে প্রিমিয়ার লিগ শিরোপার অন্যতম দাবিদার হয়ে ওঠেছে লিভারপুল ও লেস্টার। ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা তালিকার শীর্ষে থাকলেও তাদেরকে চোখ রাঙাচ্ছিল ব্রেন্ডন রজার্সের দল। এ যেন তারই শোধ তুললো গত আসরের চ্যাম্পিয়নস লিগ চ্যাম্পিয়নরা।
শুক্রবার (২৬ ডিসেম্বর) দিবাগত রাতে ক্রিসমাসের আনন্দের রেশ কাটতে কাটতেই মাঠে নামতে হয় লিভারপুলকে। বক্সিং ডে ম্যাচ জিতে অবশ্য সমর্থকদের উৎসবের আনন্দটা দ্বিগুণ করে দিয়েছে তারা। কিং পাওয়ার স্টেডিয়ামে রবার্তো ফিরমিনোর জোড়া গোলে লেস্টারকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে লিভারপুল।
ম্যাচের শুরু থেকে লাগাম টেনে রেখে ৩১ মিনিটে এগিয়ে যায় লিভারপুল। ট্রেন্ট আলেক্সান্দার-আরনল্ডের পাস থেকে লেস্টারের জালে বল জড়িয়ে দেন ফিরমিনো। ঘরের মাঠে গোল হজম করে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে চেষ্টা চালায় লেস্টার।
কিন্তু দ্বিতীয়ার্ধে ৮ মিনিটের এক ঝড়ে ছিন্ন-ভিন্ন হয়ে যায় তারা। ৭০ মিনিটে পেনাল্টি পায় লিভারপুল। পরের মিনিটে স্পট-কিক থেকে গোল করতে কোনো ভুল করেননি জেমস মিলনার। ৭৪ মিনিটে ফের মঞ্চ আলোকিত করেন ফিরমিনো। এবারও তার গোলটিতে সহায়তা করেন আরনল্ড। দুই গোলে সহায়তা করার পাশাপাশি নিজেও দলের হয়ে শেষ গোলটি করেন এই বৃটিশ ডিফেন্ডার। সাদিও মানের পাস থেকে ৭৮ মিনিটে গোলের দেখা পান আরনল্ড।
এই দুর্দান্ত জয়ে লেস্টারের বিপক্ষে ১৩ পয়েন্ট এগিয়ে গেছে লিভারপুল। ১৮ ম্যাচে এখন পযর্ন্ত অপরাজিত অলরেডদের পয়েন্ট ৫২। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লেস্টার।
অন্যদিকে, ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে ৪-১ গোলের জয় পেয়েছে স্বাগতিক ম্যানচেস্টার ইউনাইটেড।