ফরে নর্বিাচতি কাদরে নোয়াখালীতে আনন্দ মছিলি

সড়ক পরবিহন ও সতেুমন্ত্রী ওবায়দুল কাদরে এমপি টানা দ্বতিীয় ময়োদে আওয়ামীলীগরে সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় তাঁর নিজ জেলা নোয়াখালীতে আনন্দ মছিলি হয়ছে চলছেে মষ্টিি বিতরন।
শনবিার (২১ ডসিম্বের) দুপুর ১টা ১০ মনিটিে রাজধানীর ইঞ্জনিয়র্িাস ইনস্টটিউিশনে ২১তম জাতীয় কাউন্সলিরে দ্বতিীয় অধবিশেনে নতেৃত্ব নর্বিাচনরে র্কাযক্রম শুরু হয়।
এসময় সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদরেরে নাম প্রস্তাব করনে বিগত কমটিরি যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবরি নানক। এ সময় তার প্রস্তাব সর্মথন করনে বিগত কমটিরি যুগ্ম সম্পাদক আব্দুর রহমান। পরে র্সবসম্মতক্রিমে তা পাশ করনে কাউন্সলিরা।
নোয়াখালীর কোম্পানীগঞ্জরে বড় রাজাপুর গ্রামে ১৯৫২ সালরে ১ জানুয়ারি ওবায়দুল কাদরে জন্ম গ্রহণ করনে। নোয়াখালী-৫ আসন থকেে (কোম্পানীগঞ্জ-কবরিহাট) তনি চারবার সাংসদ নর্বিাচতি হন।
বঙ্গবন্ধুর মৃত্যুর পর নোয়াখালী থকে আওয়ামী লীগরে একমাত্র সভাপতি নর্বিাচতি হন আব্দুল মালকে উকলি। এরপর সেখান থকে আর কউে র্দীঘ ময়োদে এত বড় পদ পাননি। এ জন্য দলীয় নতা-র্কমীদরে পাশাপাশি জলার সাধারণ মানুষও বেশ উচ্ছ্বাসতি।
ওবায়দুল কাদরেকে সাধারণ সম্পাদক ঘোষণা করার সঙ্গে সঙ্গে জেলার আ.লীগ র্কাযালয়ে নেতা র্কমীরা জড়ো হতে থাকনে। পরে জেলা শহরে আনন্দ মছিলি ও মষ্টিি বতিরণ করা হয়।
এদকিে ওবায়দুল কাদরেরে নর্বিাচনী এলাকা কোম্পানীগঞ্জ-কবরিহাটওে আনন্দ মিছির হয়ছে, চলছে মষ্টিি বতিরন।
কোম্পানীগঞ্জ উপজলো আওয়ামী লীগরে বভিন্নি র্পযায়রে নেতা র্কমীরা বলনে ‘আমাদরে নেতা ওবায়দুল কাদরেকে দ্বতিীয় ময়োদে আওয়ামী লীগরে সাধারণ সম্পাদক নির্বাচিত করায়, উপজলা বাসীর পক্ষ থকেে জননত্রেী শখে হাসনিাকে জানাই অভনিন্দন।