ফরিদগঞ্জে ঘূর্নিঝড়ে এয়াকুতেন্নেছা মার্কেটের ব্যাপক ক্ষতি

 মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি : ঘূর্নিঝড়ে চাঁদপুরের ফরিদগঞ্জ বাসষ্ট্যান্ড এলাকায় এয়াকুতেন্নেছা মার্কেটের টিনের চাল উড়িয়ে নেয়া ছাড়াও লন্ডভন্ড হয়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। বহৃস্পতিবার রাতে ঘূর্নিঝড়ের তান্ডবে ওই মার্কেটে থাকা ৭টি দোকানের প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দাবী করছে।

ক্ষতিগ্রস্তের শিকার ব্যবসায়ীরা জানায়, যথানিয়মে তারা গত বৃহস্পতিবার সন্ধ্যায় প্রবল ঘূর্নিঝড়ে উক্ত মাকের্টের মোট ৭টি দোকানেরই টিনের চাল উড়ে গিয়ে লন্ডভন্ড হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা হলো, আরিফ পাটওয়ারী, শাহ আলম বেপারী, মাসুদ, জাহাংগীর হোসেন নান্টু, জামাল ও ছালেহ আহাম্মদ। লন্ডভন্ড হওয়া এসব দোকানগুলোর মধ্যে মোটর গাড়ীর পার্টস ও ব্যাটারীর দোকান ছিল।

এয়াকুতেন্নেছা মার্কেটের মালিক উপজেলা ছাত্রলীগের সাবেক নির্বাচিত সাধারন সম্পাদক ইসমাইল হোসেন বলেন, প্রবল ঘূনিঝড়ে তার মাকের্টের মোট ৭টি দোকানের চাল উড়ে যাওয়া সহ প্রায় ১০ টাকার লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ছাড়াও ওই ঘূর্নি ঝড়ে উপজেলার একটি পৌরসভা ও ১৫ ইউনিয়নে গাছপালা পল্লী বিদ্যুতের খুটি ভাংচুর সহ ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে।