প্রধানমন্ত্রী নিকট পার্বর্তীপুর ডেকোরেটর ও সাউন্ডসিস্টেম মালিক সমিতির স্মারকলিপি প্রদান

আব্দুল্লাহ আল মামুন, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি: দেশের বিরাজমান পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে সারাদেশের ডেকোরেশন ও সাউন্ড সিস্টেম মালিক সমিতির সদস্যদের নাম অর্ন্তভূক্তিকরণসহ ৪ দফা দাবিতে দিনাজপুরের পার্বতীপুরে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

আজ সোমবার দুপুর ১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপি প্রদান করেন সংগঠনের পার্বতীপুর শাখার সভাপতি আব্দুল কুদ্দুস ও সাধারণ সম্পাদক মোকতাদুল ইসলাম। উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে এসময় স্মারকলিপি গ্রহণ করেন সহকারী কমিশনার (ভূমি) আবু তাহের মোঃ সামসুজ্জামান।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, দেশব্যাপি লক ডাউনের শুরু থেকে বিয়েসহ অন্যান্য অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত প্রশাসনিকভাবে বন্ধ ঘোষনা করা হয়েছে। এতে ডেকোরেশন ও সাউন্ড সিস্টেম সমিতি এবং এর সাথে সংশ্লিষ্ট সারাদেশের প্রায় ২৫ লক্ষাধিক শ্রমিক কর্মহীন হয়ে পড়েছে। ফলে অর্ধাহারে অনাহারে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন তারা।

সরকার ঘোষিত প্রণোদনায় সারাদেশের ডেকোরেশন ও সাউন্ড সিস্টেম সমিতির সদস্যদের নাম অর্ন্তভূক্তি করণ, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নেয়া লোনের কিস্তি সাময়িক বন্ধের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট চিঠি প্রদান, ডেকোরেশন ব্যবসায় ব্যবহৃত মালামাল বাঁশ, কাপড়সহ অন্যান্য উপাদা নষ্ট হওয়ায় এ ক্ষতি পুষিয়ে উঠতে সাহায্য প্রদানের জন্য এসময় দাবি জানানো হয় সংগঠনের পক্ষ থেকে। এসময় সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কুদ্দুস, সাধারণ সম্পাদক মোকতাদুল ইসলাম, সুমন ইসলামসহ সংগঠনের অন্যান্যরা সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।