প্রধানমন্ত্রীর ৩১ দফা মেনে চলার আহবান ওবায়দুল কাদেরের

একশ্রেণির মতলববাজ মহল গুজব সৃষ্টি ও অপপ্রচার করে জনমনে বিভ্রান্তি তৈরির পাঁয়তারায় লিপ্ত রয়েছে জানিয়ে এদের ব্যাপারে সতর্ক থাকার আহবান জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এসময় তিনি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ দফা নির্দেশনা সবাইকে মেনে চলারও অনুরোধও করেন ।

শুক্রবার (০৩ এপ্রিল) নিজের সরকারি বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

এসময় মন্ত্রী বলেন, একটি বিষয় না বললেই নয়, এই সংকট সন্ধিক্ষণেও একশ্রেণির মতলববাজ মহল গুজব সৃষ্টির মাধ্যমে চরিত্রহনন, ফেসবুকে অপপ্রচার করে জনমনে বিভ্রান্তি তৈরি করার অশুভ পাঁয়তারায় লিপ্ত রয়েছে। এদের ব্যাপারে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। জনগণকে সতর্ক থাকতে হবে। পার্টির নেতাকর্মীকে সচেতন ও তার কর্মসূচিতে অংশ নিতে হবে। যাতে জনগণ অপপ্রচারে বিভ্রান্ত না হয় সে ব্যাপারে আমাদের নেতাকর্মীদের সর্বদা সতর্ক থাকতে হবে।

ওবায়দুল কাদের বলেন, আজ সংকটের কারণে সারাবিশ্ব এক ভয়ঙ্কর পরিস্থিতির মধ্য দিয়ে চলছে। জাতিসংঘের মতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এমন ভয়াবহ সংকট আর কখনও সৃষ্টি হয়নি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, দ্য ক্রাইসিস ইস ফর ফ্রম ওভার। কবে যে সংকটের শেষ হবে, তা এখনও পর্যন্ত কেউ সঠিকভাবে বলতে পারছে না। এক অনিশ্চয়তার মধ্য দিয়ে সারাবিশ্ব চলছে। ভয়ঙ্কর পরিস্থিতি। দেশে দেশে সংকট আরও ঘনীভূত করছে। বাংলাদেশে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই পরিস্থিতি মোকাবিলা করে যাচ্ছি অত্যন্ত ধৈর্য ও সাহসিকতার সঙ্গে।

তিনি আরও বলেন, আমি সবাইকে প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা মেনে যার যার দায়িত্ব পালনে আহ্বান জানাচ্ছি। সংকটে জনমতকে যাতে কেউ বিভ্রান্ত করতে না পারে, মানুষ যাতে কষ্ট না পায়, সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। সচেষ্ট থাকতে হবে। কোনো অবস্থাতেই ধৈর্য হারা হওয়া যাবে না।