প্রধানমন্ত্রীর প্রনোদনা আত্নসাতের অভিযোগে গ্রেফতার তিন প্রতারক

 আঃ রাজ্জাক শেখ, খুলনা প্রতিনিধিঃ করোনাকালিন সময়ে দারিদ্র সময়ে পরিবারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২৫০০ টাকার প্রনোদনার নামে ভুয়া ওয়েবসাইট ২৫০০টাকা.অন লাইন খুলে জালিয়াতি করে ১৪ লাখ টাকা আত্মসাত করায় তিন যুবককে গ্রেফতার করেছে র‌্যাব।

৯ সেপ্টেম্বর দিবাগত রাত আড়াইটায় যশোরের শার্শা ও কোতয়ালী থানায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার কৃতরা হলেন, শাহরিয়ার আজম আকাশ, মোঃ মুশফিকুর রহমান ও মোঃ আহসান কবীর রনি।

১০ সেপ্টেম্বর বিকালে র‌্যাব-৬ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য দেন র‌্যাব-৬ এর অধিনায়ক লেঃ কর্ণেল রওশনুল ফিরোজ। এ সময় তিনি বলেন, বুধবার দিবাগত বৃহষ্পতিবার রাত আড়াইটায় গোপন সংবাদের ভিত্তিতে যশোরের শার্শা থেকে শাহরিয়ার আজম আকাশকে গ্রেফতার করা হয়।

পরে তার দেওয়া তথ্য অনুযায়ী কতোয়ালী থেকে মোঃ মুশফিকুর রহমান ও মোঃ আহসান কবীর রনিকে গ্রেফতার করা হয়। তিনি আরও বলেন, এরা প্রথমে ওয়েব ডিজাইনের কাজ করতো এ সময় অনলাইনে প্রতারনার মাধ্যমে টাকা আদায় করতো মানুষের কাছ থেকে।

পরে প্রধানমন্ত্রীর দারিদ্র পরিবারের ২৫০০ টাকার প্রনোদনার নামে ওয়েবসাইট খুলে সেখানে সাধারন মানুষকে টাকা পাইয়েদেবার নাম করে তাদের বিকাশ নাম্বার ও পিন সংগ্রহ করত। তারপর সেই নাম্বারথেকে অনলাইন শপিং সাইট দ্বারাজ.কমে তাদের সেলার এ্যাকাউন্ট থেকে পণ্য কিনে দ্বারাজ এর কাছ থেকে অর্থ নিত।

এভাবে তারা ১৪ লাখ টাকা আত্মসাত করে। এ সময় তাদের কাছ থেকে তিনটি ল্যাপটপ, ১টি সিপিইউ, ১টি মনিটর, ৫টি মোবাইল, ৮টি সীমকার্ড ও ১টি মটরসাইকেল উদ্ধার করা হয়।