প্রধানমন্ত্রীর প্রণোদনা পেল নাটোনের নন এমপিও শিক্ষকরা

সাজেদুর রহমান, নাটোর প্রতিনিধিঃ নাটোরের নলডাঙ্গা উপজেলায় নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

৩০ জুলাই বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে নলডাঙ্গা উপজেলা পরিষদ হলরুমে মাদ্রাসা, কারিগরি ও স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের নন-এমপিওভুক্ত শিক্ষকদের অনুদানের চেক বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, নলডাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আলীম, একাডেমিক সুপার ভাইজার আব্দুল্লাহ আনসারী সহ নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী।

এসময় নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনের মাননীয় সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুল মোবাইল ফোনে বলেন, নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী এমনিতেই মানবেতর জীবন-যাপন করেন।

সম্প্রতিকালে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় তারা আরো বেশি অসহায় হয়ে মানবেতর জীবন-যাপন করছেন। মাননীয় প্রধানমন্ত্রী জনোনেত্রী শেখ হাসিনা নন-এমপিওভুক্ত শিক্ষকদের প্রণোদনা দিয়ে তাদের দুঃখের সাথী হয়েছেন।

আগামীতে যোগ্য সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে বলে আশ্বাস দেন তিনি। পরে নলডাঙ্গা উপজেলার ৪২ জন নন-এমপিও শিক্ষকদের মাঝে ২ লক্ষ ১০ হাজার টাকা এবং ২৪ জন নন-এমপিও কর্মচারীদের মাঝে ৬০ হাজার টাকার প্রণোদনার চেক বিতরণ করা হয়।