প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানের কাছে ৫ উইকেটে হারলো বাংলাদেশ

স্বাগতিক পাকিস্তানকে ৫ উইকেটে হারালো বাংলাদেশ। এর আগে  বাংলাদেশের দেয়া ১৪২ রানের টার্গেটে ব্যাট করতে নামে পাকিস্তান। ১৯ ওভার ৩ বলে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।

শুক্রবার (২৪ জানুয়ারি) পাকিস্তানের  লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ১৪১ রান। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান আসে মোহাম্মদ নাইমের ব্যাট থেকে।

এর আগে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৪২ রানের টার্গেট দেয় বাংলাদেশ। ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করেছে ১৪১ রান।  বাংলাদেশের দেয়া টার্গেট তাড়া করতে গিয়ে প্রথম ওভারে ১ উইকেট হারিয়েছে পাকিস্তান।

উদ্বোধনী জুটিতে তামিম ইকবাল এবং মোহাম্মদ নাইম সাবধানী সূচনা করেন। নাইম-তামিম গড়েন ৭১ রানের জুটি। আর ব্যক্তিগত ৩৯ রানে রান আউটের ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফিরতে হয় তামিমকে। আর তাতেই ভাঙে উদ্বোধনী এই জুটি। তামিমের ফেরার পর উইকেটে আসেন লিটন দাস। লিটনকে সঙ্গে নিয়ে জুটি গড়েন নাইম। তবে ইনিংসের ১৫তম ওভারে এই দুই সেট ব্যাটসম্যান আউট হয়ে ফিরলে ভাঙে ২৭ রানের জুটি।

সবশেষ আফিফকে সঙ্গী করে দলীয় রান শতক পার করেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

তবে ইনিংস বেশি বড় করতে পারেননি আফিফ হোসেন। শেষ পর্যন্ত অধিনায়ক রিয়াদের ব্যাটে ভর করে ১৪১ রানে থামে বাংলাদেশের ইনিংস। শেষ পর্যন্ত মাহমুদুল্লাহ রিয়াদ করেন ১৪ বলে ১৯ রান। আর ৩ বলে ৫ রান করেন মোহাম্মদ মিঠুন। পাকিস্তানের হয়ে একটি করে উইকেট তুলে নেন হ্যারিস রউফ, শাদাব খান এবং শাহিন শাহ্‌ আফ্রিদি।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মোহাম্মদ নাইম শেখ, আফিফ হোসেন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান এবং আল-আমিন হোসেন।

পাকিস্তান একাদশ: আহসান আলী, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, হারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি এবং মোহাম্মদ হাসনাইন।