প্রতিবেশীদের বাড়ির দেয়ালের কারণে গৃহবন্দী হয়ে আছেন অসহায় পরিবার

সফিকুল ইসলাম জনি, ফতুল্লা: প্রতিবেশীদের দেয়ালে দুইতলা বাড়িতে গৃহবন্দী হয়ে আছেন একটি পরিবার। বাড়িটির চার-পাশের রাস্তা আটকে দেয়াতে দীর্ঘ্য দিন যাবত বাড়িটিতে গৃহবন্দী হয়ে অসহায় মানবেতর জীবনযাপন করছে পরিবারটি।

এমন অমানবিক ঘটনাটি ঘটেছে নারায়ণগঞ্জ সদর উপজেলার তক্কার মাঠ এলাকায়। সরজমিনে গিয়ে দেখা যায় সৌদিআরব প্রবাসী মিজানুর রহমান তার স্ত্রী লিপি আক্তার ও ছেলে রাকিবুল ইসলাম দুইতলা বাড়িটিতে আটকে আছেন। দীর্ঘ্য ১০ বছর যাবত গৃহবন্দী অবস্থায় রয়েছেন অসহায় এই পরিবারটি।

এমন অমানবিক ঘটনার কথা শুনেও পরিবারটির পাশে এসে দাড়ায়নি কোন জনপ্রতিনিধি,স্থানীয় ইউপি সদস্য, ইউপি চেয়ারম্যান এবং কি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাও।তাদেরকে বিষয়টি জানালেও কোন পদক্ষেপ নেননি তারা। বর্তমানে মানবেতর জীবনযাপন করছেন এই পরিবারটি।

এমন অমানবিকতা দেখে অনেকেই বলেন সভ্যসমাজে এ কেমন অসভ্যতা। মিজানুর রহমান জানান প্রবাস জীবনের সমস্ত উপার্জন দিয়ে বিশ বছর আগে জায়গা কিনে এই বাড়িটি নির্মান করেন। বর্তমানে এই বাড়িতেই আটকে আছেন তাড়া। কোথাও বের হতে পাড়ছেন না।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী মিজানুর রহমানের ছেলে রাকিবুল ইসলাম। এই বন্দীদষা থেকে মুক্তি পেতে সকলের কাছে সাহায্যর আবেদন জানিয়েছেন এই অসহায় পরিবারটি।