পে অর্ডার প্রথা বাতিলের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন কলো যুব সংগঠন ইয়ুথ এগেইনষ্ট হাঙ্গার

নজরুল ইসলাম, ঝিনাইদহ প্রতিনিধি: পহেলা নভেম্বর জাতীয় যুব দিবসে সরকারি ও বেসরকারি বিভিন্ন চাকুরির আবেদন পত্রের সাথে ব্যাংক ড্রাফট/ পে অর্ডার প্রথা বাতিলের দাবিতে ঝিনাইদহের কালীগঞ্জে মানববন্ধন কর্মসূচী পালন করেছে স্বেচ্ছাসেবী যুব সংগঠন ইয়ুথ এগেইনস্ট হাঙ্গারের সদস্যরা।

রোববার সকাল সাড়ে ৯টায় কালীগঞ্জ মেইন বাসষ্ট্যান্ড ও কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এ সময় ইয়ুথ এগেইনস্ট হাঙ্গারের সদস্যরা বিভিন্ন প্লে কার্ড, ব্যানার লিখে সকলের দৃষ্টি কামনা করেন।

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন ইয়ুথ এগেইনষ্ট হাঙ্গারের কালীগঞ্জ ইউনিটের সভাপতি রাবিব হোসেন, সাধারন সম্পাদক মাহবুর রহমান মাহফুজ, হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ডের প্রোগ্রাম অফিসার এস এম শাহীন হোসনে। মানববন্ধন কর্মসূচীতে যুবকদের দাবির সাথে একাত্বতা ঘোষনা করে বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা যুব উন্নয়ণ কর্মকর্তা মিজানুর রহমান।

কর্মসূচী থেকে বক্তারা জানান, সরকারি কিংবা বেসরকারি বিভিন্ন চাকুরীর আবেদন করতে হলে বেকার যুবক/যুবতীদেরকে ব্যাংক ড্রাফট বা পে অর্ডার জমা দিতে হয়। যা বেকাদের জন্য বোঝা। প্রতিটি আবেদনের সাথে যদি ৫০০ টাকা করে দিতে হয় তাহলে মাসে ১০টি আবেদন করতে হলে কমপক্ষে ৪/৫ হাজার টাকার ব্যাংক ড্রাফট বা পে অর্ডার করতে হয়। তারা আরো জানান, পড়াশোনার জন্য যে টাকা খরচ না হয় তার চেয়ে বেশি টাকা খরচ হয় চাকুরির আবেদন করতে। এটা বন্ধ হওয়া উচিত। এবং সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ ব্যাপারে দৃষ্টি দেবেন বলে যুব নেতারা দাবি তোলেন।