পৃথিবীতে কিছু সমুদ্র সৈকত

ভ্রমন কার না পচ্ছন্দ ? তাও যদি হয় সমুদ্র সৈকত, তাহলে তো কথাই নেই। পৃথিবীতে এমন কিছু সমুদ্র সৈকত আছে যেখানে আপনার যেতে মন টানবেই।

প্লেয়া দেল আমোর, মেরিয়েটাস দ্বীপপুঞ্জ, মেক্সিকো: সমুদ্র থেকে প্রায় অদৃশ্য একটি খোলার মধ্য দিয়ে সাঁতার কাটলে স্থানীয়রা “লুকানো সমুদ্র সৈকত” বলে অভিহিত করে, যা সূর্য এবং আকাশের জন্য একটি প্রাকৃতিক ওকুলাস তৈরি করে একটি চিত্তাকর্ষক শিলা বলয় দ্বারা বেষ্টিত। পান্তা মিতা অ্যাডভেঞ্চারস-এর মতো অনুমোদিত ট্যুর অপারেটরের মাধ্যমে একবারে মাত্র ছয়জন দর্শনার্থী “লাভ বিচ” দেখতে পারেন।

ক্যাথেড্রালস বিচ, রিবাডিও, স্পেন: গির্জা পরিদর্শনের জন্য অন্য কারো মতো, স্পেনের উত্তর-পশ্চিম গ্যালিসিয়ান উপকূলে রিবাডিওতে যান, যেখানে তরঙ্গে খোদাই করা, শত-ফুট পাথরের খিলান গথিক ক্যাথেড্রালের উড়ন্ত বালির মতো। কম জোয়ারে তাদের মধ্যে হাঁটুন, তবে সতর্ক থাকুন, যখন বিস্কে উপসাগর উঠে যায়, সৈকতটি দ্রুত সার্ফের শিকার হয়।

আনসে সোর্স ডি’আর্জেন্ট, লা ডিগু, সেশেলস: সূর্যালোকযুক্ত দৈত্যাকার পাথর, শান্ত ফিরোজা জল, তুষার সাদা বালি, এবং পাম গাছ এবং সবুজের জন্য জঙ্গল সহ, এই ভারত মহাসাগর সৈকতটি হলিউড সেট ডিজাইনার দ্বারা তৈরি বলে মনে হচ্ছে। এটা কোন আশ্চর্যের বিষয় নয় যে এটি প্রায়শই বিশ্বের সবচেয়ে আলোকিত সৈকত হিসাবে স্থান পেয়েছে।

ওয়ান ফুট আইল্যান্ড, আইতুতাকি, কুক দ্বীপপুঞ্জ: এখানে বিচ্ছিন্ন পরিবেশ এতটাই স্পষ্ট যে এটি এই ১৫-দ্বীপের প্রবালপ্রাচীরে সারভাইভারকে হিট শো প্রলুব্ধ করে। তাপুয়াইতাই, স্থানীয় মাওরি উপভাষায় “একটি পায়ের ছাপ”| স্বচ্ছ উপহ্রদ জুড়ে একটি ছোট হপ, একটি নারকেল পাম-ফ্রিঞ্জড উপকূলরেখা দিয়ে আপনি ১৫ মিনিটের মধ্যে ট্রেস করতে পারেন, তবে তাড়াহুড়ো করবেন না এবং একটি পায়ের ছাপ-আকৃতি ভুলে যাবেন না কুঁড়েঘর থেকে পাসপোর্ট স্ট্যাম্প পোস্ট অফিস পরিণত

সানসেট বিচ, ব্রান্সউইক দ্বীপপুঞ্জ, উত্তর ক্যারোলিনা: এই প্রত্যন্ত সৈকতের পশ্চিম প্রান্তে, অ্যাক্সেস পয়েন্ট থেকে এক মাইল দূরে, একটি নির্জন মেলবক্স দাঁড়িয়ে আছে, যা স্থানীয় ফ্র্যাঙ্ক নেসমিথ 70 এর দশকে রোপণ করেছিলেন, এবং ক্রমাগত নোটবুক দিয়ে পরিপূর্ণ করা হয়েছে যা দর্শকদের চিন্তাভাবনার জন্য আমন্ত্রণ জানায়। , স্বপ্ন, শুভেচ্ছা, এবং অন্য যা কিছু আত্মাকে নাড়া দেয়।

অলস সমুদ্র সৈকত, কোহ রং সামলোম দ্বীপ, কম্বোডিয়া: যদি ছাদের কুঁড়েঘর, স্ফটিক জল এবং সিল্কি বালির সৈকত সিহানুকভিলে কাঠের নৌকায় চড়ে থাইল্যান্ডের উপসাগরে 2.5 ঘন্টার জাউন্টে যোগ দেওয়ার যথেষ্ট কারণ না হয়, তাহলে এই সৈকতের নামটি হৃদয়ে নিয়ে যান এবং জঙ্গলে ঘুরে আসুন, বারান্দার দোলনায় ঘুমান এবং জীবনকে ধীরে ধীরে হামাগুড়ি দিতে দিন।

বোম্যানস বিচ, সানিবেল দ্বীপ

বোম্যানস বিচ, সানিবেল দ্বীপ, ফ্লোরিডা: শঙ্খ, কোকুইনা, বালির ডলার এবং মেক্সিকো উপসাগরের স্রোতে যাত্রা করে এমন আরও কয়েক ডজন বৈচিত্র্যের সন্ধানে শেল শিকারিরা “স্যানিবেল স্টুপ” নামে ডাকা ভঙ্গিতে কুঁজো করে। দ্বীপের প্রিয় বেইলির জেনারেল স্টোরে টুপি, বালতি এবং সানস্ক্রিন স্টক করুন।

শেল বিচ, শার্ক বে, পশ্চিম অস্ট্রেলিয়া: মহাদেশের প্রান্তে, এবং হাঙ্গর উপসাগর ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইটের অংশে, অগণিত সাদা ককলশেল, কিছু অংশে ৩০ ফুট গভীর পর্যন্ত, মাইল পর্যন্ত ছড়িয়ে রয়েছে। ছবি ছাড়া কিছুই তুলবেন না। ওল্ড পার্লার রেস্তোরাঁয় থামুন, এই সৈকত থেকে সম্পূর্ণরূপে শেল দিয়ে তৈরি।

Related Articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Stay Connected

16,960ভক্তমত
3,315অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব
- Advertisement -spot_img

Latest Articles