পুলিশ একাডেমি সারদায় প্রশিক্ষণরত শিক্ষানবীশ সহকারী পুলিশ করোনা আক্রান্ত

সৈয়দ মাসুদ, রাজশাহী প্রতিনিধি:  রাজশাহী ১ জুন ২০২০ বাংলাদেশ পুলিশ একাডেমি সারদায় প্রশিক্ষণরত শিক্ষানবীশ সহকারী পুলিশ সুপার (এএসপি) সাইদুর রহমান করোনা আক্রান্ত। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। বর্তমানে তিনি বিভাগীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সেই সাথে তার আরেক রুমমেট এএসপি এমদাদুল হকের করনো পরিক্ষার নমুনা নেয়া হয়েছে। শিক্ষানবীশ সহকারী পুলিশ সুপার (এএসপি) সাইদুর রহমান দুইমাস পর ঢাকার বাড়ী থেকে তিনি রাজশাহী মহানগরীর হোটেল মুক্তা ইন্টারন্যাশনাল এর ২০৫ নম্বর রুমে উঠেছিলেন। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, এ দিন হাসপাতালে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে ৯৩ জনের নমুনার ফলাফল এসেছে। যার মধ্য একজন সারদা পুলিশ এ্যাকাডেমীর শিক্ষানবিশ সহকারি পুলিশ সুপার রয়েছে। এদিন সারদা পুলিশ একাডেমির ৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয় বলে জানান তিনি। জানা যায়, রাজশাহী সারদা পুলিশ একাডেমীতে ৯৭ জন প্রশিক্ষণরত এএসপি ছুটিতে বাড়ী যান। লকডাউনের কারণে দীর্ঘ দুই মাস পর পুনরায় সারদায় ট্রেনিংয়ে যোগদান করতে আসেন।

এদের সকলের করোনা পরীক্ষার জন্য রাজশাহী আনা হয় এবং তাদের বিভিন্ন হোটেলে রাখা হয়। এপর্যন্ত রাজশাহী মহানগর ও জেলার ৯টি উপজেলায় মোট ৫২ জন করোনা পজিটিভ হয়েছেন। এরমধ্যে দুইজনের মৃত্যু হয়েছে। ১৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর বাকি ৩৯জন নিজ নিজ বাড়িতে ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।