পুলিশী বাধায় বিএনপির মানব বন্ধন

মোহাম্মদ বিপ্লব সরকার: বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, গ্যাস বিদ্যুতের অযৌক্তিক মূল্য বৃদ্ধি করে জনদূর্ভোগ সৃষ্টির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর জেলা বিএনপি মানব বন্ধন কর্মসূচি পুলিশী বাধার মধ্য দিয়ে পালন করা হয়েছে।

৩ মার্চ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাড. সলিমুল্লাহ সেলিম সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক মনির চৌধুরীর পরিচালনায় বক্তারা বলেন, বর্তমান সরকর সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে দীর্ঘদিন ধরে জেলহাজতে রেখেছে।

তার মুক্তির জন্য আমরা উচ্চ আদালতে জামিন চেয়েও আওয়ামীলীগ বাকশালীদের কারণে তাকে মুক্তি দেওয়া হয়নি। এ সরকার দেশেরমানুষের সাথে একের পর এক ধোকাবাজী করে যাচ্ছে। সরকার গ্যাস ও বিদ্যুতের অযৌক্তিক মূল্য বৃদ্ধি করে জনদূর্ভোগ সৃষ্টি করার প্রতিবাদে জাতীয়তাবাদী দল বিএনপি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজকে প্রতিটি জেলায় মানববন্ধন কর্মসূচি পালন করছে।

চাঁদপুর জেলা বিএনপি মানববন্ধন কর্মসূচি পালন করতে গেলে পুলিশ তাদেরকে বাধা প্রদান করছে। আমরা পুলিশকে বলতে চাই জনগণের অর্থে আপনাদের বেতন হচ্ছে। জনগণের দাবি আদায়ের লক্ষ্যে আমাাদের সাথে আপনারাএকাত্মতা পোষনকরবেন। আমাদের আন্দোলনে কোন ধরনের বাধা সৃষ্টি করে দেশবাসীর দাবি আদায়কে বুলন্ঠিত করবেন না। এ সময় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য ও চাঁদপুর পৌরসভার মেয়র প্রার্থী শফিকুর রহমান ভূইয়া।

আরও উপস্থিত ছিলেণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু, অ্যাড. হারুনুর রশিদ, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মানিকুর রহমান মানিক, সাংঘঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার, জেলা স্ব্চ্ছোসেবক দলের সাধারণ সম্পাদক হযরত আলী, পৌর যুবদলের আহ্বায়ক শাহনুর হোসেন শানু, জেলা ছাত্রদলের সভাপতি এস.টি ইমাম গাজী, সাধারণ সম্পাদক ইসমাইল পাটওয়ারী সহ জাতীয়তাবাদী দল ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।