পুরাণবাজার মধুসূদন উবি’র ভবন নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধিঃ চাঁদপুর শহরের পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ের ৪তলা বিশিষ্ট ভবন নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে। কাজে যাতে গাফিলতি না হয় সে জন্য কাজের তদারকি করছেন প্রধান শিক্ষক গণেশ দাশ নিজেই। আগামী ডিসেম্বর মানের মধ্যে ভবনের কাজ শেষ হবে। আগামী বছরের শুরু থেকে শিক্ষার্থীরা নতুন ভবনে পাঠাদন করতে পারবে বলে আশাকরা যাচ্ছে।

এলাকাবাসী, শিক্ষার্থীরা ও অভিভাবকরা জানান, প্রধান শিক্ষক গণেশ দাশ বিদ্যালেয়ে আসার পর থেকে বিদ্যালয়ে অবকাঠামো ও পড়া লেখার মান দিন দিন বৃদ্ধি পেয়েছে। তার হাত ধরে প্রতি বছর বিদ্যালয়ের শিক্ষার্থীরা ফলাফলা করছে।বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের দীর্ঘ দিনের প্রত্যাশা ছিলো নতুন ভবন। সেই প্রত্যাশা পূরণ হচ্ছে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি ৪ তলা বিশিষ্ট ভবনের ব্যবস্থা করে দেয়। সেই ভবনের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। প্রধান শিক্ষকের দক্ষতায় সেই ভবনের কাজ সঠিক ভাবে তদারকি করায় মানসম্মত কাজ হচ্ছে।

প্রধান শিক্ষক গণেশ দাশ জানান, ২ কোটি ৮৮ লাখ টাকা ব্যায়ে ৪ তলা বিশিষ্ট ভবন তৈরি করা হচ্ছে। চলতি বছরে ডিসেম্বর মানের মধ্যে ভবনের কাজ শেষ হবে। আগামী বছরের শুরু থেকে শিক্ষার্থীরা নতুন ভবনে পাড়া-লেখা করতে পারবে বলে আশাকরা যাচ্ছে। ৪ তলা ভবনের ১২ টি কক্ষ থাকবে। নিচতলায় প্রধান শিক্ষকের অফিস, শিক্ষক মিলনায়তন’সহ বিদ্যালয়ে প্রশাসনিক কাজে ব্যাবহৃত হবে। ২য়, ৩য় ও ৪র্থ তলায় ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর দাঠদান করা হবে।

তিনি আরো বলেন, ভয়াবহ মেঘনার ভাঙ্গনের ফলে পুরাণবাজারের এড়িয়া দিন দিন ছোট হয়ে আসছে। আমরা চেষ্টা করছি ঐতিহ্যবাহী পুরাণবাজারের অস্তিত্ব ধরে রাখতে। নজর রাখছি শিক্ষার মান বৃদ্ধিতে। বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীরা যাতে ভালো ফলাফল অর্জন করতে পারে, সে ব্যাপারে শিক্ষক মন্ডলীও আন্তরিক পাঠদান করে যাচ্ছেন। আর এ জন্যে আমরা পরিবেশের প্রতিও নজর রাখছি।