পার্বতীপুরে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় জরিমানা

 আব্দুল্লাহ আল মামুন, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার দুপুরে শহরের নতুন বাজারে অভিযান চালিয়ে জরিমানার টাকা আদায় করা হয়।

জানা যায়, সরকারি নির্দেশনা মোতাবেক করোনা ভাইরাস প্রতিরোধে দেশব্যাপি লক ডাউন ঘোষনা করা হয়। এসময় প্রয়োজন ছাড়া জনসাধারণকে বাড়ির বাইরে বের না হতে নির্দেশ দেয়া হয়।

তবে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোলা রাখতে বলা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। প্রশাসনের এ আদেশ অমান্য করে দুপুর ১ টার পর দোকান খোলা রাখাসহ অপ্রয়োজনে বাজারে ঘুরে বেড়ানোর অপরাধে নতুন বাজারের ঝংকার ইলেট্রনিক্সসহ বিভিন্ন স্থানে শতাধিক মানুষকে মোট ৫ হাজার টাকা জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোঃ সামসুজ্জামান।

জরিমানার পাশাপাশি এসময় সকলকে সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকার আহ্বান জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানে পার্বতীপুর মডেল থানার এএসঅাই নজরুল ইসলামসহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোঃ সামসুজ্জামান সাংবাদিকদের বলেন, করোনা রোধে সকলকে ঘরে রাখতে এ অভিজান চালানো হয়েছে। ভ্রাম্যমান আদালতের জরিমানাসহ এ অভিযান অব্যাহত থাকবে।