পার্বতীপুরে আম্পানের তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি

আব্দুল্লাহ আল মামুন, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি পার্বতীপুরে আম্পানের তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ১০ ইউনিয়ন ও পৌরসভার সর্বত্র আম্পানের কারণে গাছপালা উপড়ে পড়েছে, উড়ে গেছে ঘর দোরের টিনের চালা এবং মাঠের ধানও মাটি পানির সাথে মিশে গেছে। বুধবার রাত ১১টা থেকে বৃহস্পতিবার রাত ৮টা পর্যন্ত উপজেলার সর্বত্রই বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিলো।
বিদ্যুৎ সংযোগ না থাকায় মানুষজন মোমবাতি সংগ্রহ করার জন্য ছোটেন। কিন্তু মোমবাতি কম থাকায় এখানেও তেলেস্মাতির ঘটনা ঘটে গেছে। ছোট আকৃতির মোমবাতির প্যাকেট যা স্বাভাবিক সময়ে বিক্রি হয় ১০ থেকে ১২ টাকা, সেই প্যাকেট বিক্রি হয়েছে ২৫ টাকায়। ৫টাকার মোমাবাতি বিক্রি হয়েছে ১৫ টাকা। আর বড় আকৃতির মোমবাতির প্যাকেটও দ্বিগুন দামে বিক্রি করা হয়েছে। ক্ষয়ক্ষতির ব্যাপারে জানতে চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন রিসিভ না করায় তার ভাষ্য নেয়া সম্ভব হয়নি।
তবে, উপজেলা ত্রাণ ও পূনঃবাসন অফিস সূত্রে বলা হয়েছে, উপজেলার ১০ ইউনিয়ন ও পৌরসভার মধ্যে মাত্র দুটি ইউনিয়নের ক্ষয়ক্ষতির আংশিক তথ্য পাওয়া গেছে। ২ নং মনমথপুর ইউনিয়নের ১২/১৩টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছেন। ৭ নং মোস্তফাপুর ইউনিয়নের ২২০টি পরিবারের বাড়িঘর, গাছপালা ও জমির ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়াও ৮ নং হাবড়া ইউনিয়নের চেয়ারম্যান প্রভাষক আনিছুজ্জামান সরকার আনিছ জানান, তার ইউনিয়নে ক্ষতিনিরুপনের জন্য পরিষদের জরুরী সভা ডাকা হয়েছে।