পাকিস্তানের সাথে একমাত্র ওয়ানডেটি মাঠে গড়াবে ১ এপ্রিল

সিরিজের দ্বিতীয় টেস্টের আগে অনুশীলনের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে বাড়তি সময় চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশের এই চাহিদা মেনে নিয়ে ওয়ানডে সূচিতে বদল এনেছে পিসিবি।
পাকিস্তান সফরের তৃতীয় ধাপে একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলবে বাংলাদেশ দল। এর মধ্যে ৩ এপ্রিল মাঠে গড়ানোর কথা ছিল একমাত্র ওয়ানডে ম্যাচটি। এরপর মাত্র ১ দিনের বিরতি দিয়ে শুরু হওয়ার কথা ছিল টেস্ট ম্যাচ। এই ম্যাচটি আবার টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। নতুন সিদ্ধান্ত অনুযায়ী একমাত্র ওয়ানডেটি মাঠে গড়াবে ১ এপ্রিল।
আগামী ২৯ মার্চ করাচিতে পৌঁছাবে বাংলাদেশ দল এবং টেস্ট ম্যাচ শেষ হওয়া পর্যন্ত সেখানেই অবস্থান করবে। ওয়ানডে ম্যাচের প্রস্তুতির জন্য তাই অনেক বেশি সময় পাওয়া যাচ্ছে, যেখানে টেস্টের জন্য পাওয়া যাচ্ছে মাত্র একদিন। তাই গুরুত্ব বিবেচনায় টেস্টের জন্য বাড়তি প্রস্তুতি নিতে সময় চেয়েছিল বিসিবি। সেই অনুরোধ রেখেই এখন ওয়ানডে ম্যাচটি দুদিন এগিয়ে আনা হয়েছে।
রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি ইনিংস ও ৪৪ রানের ব্যবধানে জিতে নিয়েছিল পাকিস্তান। করাচি টেস্টে জিতলে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে উঠে আসার সুযোগ থাকছে স্বাগতিকদের সামনে। অন্যদিকে টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথম জয়ের সন্ধানে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।