পাইকারচর ইউনিয়ন চাকরিজীবী কল্যাণ পরিষদের ঈদ পুনর্মিলনী ও বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

সুমন পাল, মাধবদী(নরসিংদী)প্রতিনিধিঃ নরসিংদী জেলার মাধবদী থানাধীন পাইকারচর ইউনিয়ন চাকরিজীবী কল্যাণ পরিষদ এর ঈদ পুনর্মিলনী শুভেচ্ছা বিনিময় ও মুজিব বর্ষ উপলক্ষে পাইকারচর ইউনিয়নের সকল প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয় বালাপুর নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বাৎসরিক সভার মাধ্যমে।

সভার প্রারম্ভে স্বাধীনতার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, বিশ্বের অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু মুজিব, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয় ।

উক্ত সভায় ঈদ শুভেচ্ছা বিনিময় ও ইউনিয়নে অবস্হিত সকল শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপন , মেধাবী ও ঝড়ে পরা ছাত্র ছাত্রীদের জন্য শিক্ষা উপকরন /আর্থিক অনুদান দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয় ।

বালাপুর নবীন চন্দ্র উচ্চবিদ্যালয়ের বর্তমান লাইব্রেরিতে ছাত্র ছাত্রীদের পড়ার জন্য সুন্দর পরিবেশ সৃষ্টির লক্ষ্যে বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব আবুল হাসেম চেয়ারম্যান এর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বিষয়টি শুনে ব্যবস্হা গ্রহনের ব্যাপারে আশ্বাস দেন ।

প্রধান অতিথি মোহাম্মদ কায়কোবাদ খন্দকার ও উপস্থিত সকলে ইউনিয়ন চাকরিজীবী কল্যাণ পরিষদের মাধ্যমে স্কুল লাইব্রেরিতে বই সরবরাহের ব্যাপারে একমত পোষণ করেন এব্যাপারে বই কেনা ও সরবরাহের ব্যাপারে বিদ্যালয় ও ঢাকা ইউনিভার্সিটির কৃতীছাত্র শরীফুল ইসলাম ভূইয়া ও ইমরুল কে দিয়ে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গনপ্রজাতন্দ্রী বাংলাদেশ সরকারের মন্ত্রী পরিষদ বিভাগের উপসচিব, বালাপুর নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের কৃতীছাত্র মোহাম্মদ কায়কোবাদ খন্দকার ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী সরকারী কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ইউনিয়নের কৃতীমান ব্যক্তিত্ব সফিকুল ইসলাম ।

ভার্চুয়াল প্লাটফর্ম (জুম কনফারেন্স )যোগদান করে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন বীর মুক্তিযোদ্ধা যুদ্ধ কালীন কমান্ডার, ইষ্টার্ন ব্যাংক লিঃ এসভিপি কে এম বদরুজ্জামান, বীরমুক্তিযোদ্ধা সোনালী ব্যাংকের অবসরপ্রাপ্ত এ জি এম মোঃ নাসির উদ্দিন, ইষ্টার্ন ব্যাংক লিঃ নারায়ণগন্জ শাখার ব্যবস্হাপক মোঃ সাইদুর রহমান, দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ জয়নাল আবেদীন সহ আরও অনেকে ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাইকারচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, বালাপুর নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও বিদ্যালয়ের শতবর্ষ উৎযাপন কমিটির আহবায়ক ,চাকরিজীবী কল্যাণ পরিষদের প্রধান উপদেষ্টা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আবুল হাসেম ।

উপস্থিত সকলে বালাপুর নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয় মাঠে ফলজ ও বনজ বৃক্ষ রোপনের মধ্য দিয়ে বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করেন ।

যার সুচিন্তিত পরামর্শ ও আন্তরিক সহযোগিতায় পাইকারচর ইউনিয়ন চাকুরিজীবী কল্যাণ পরিষদ হাটিহাটি পা পা করে এগিয়ে যাচ্ছে তিনি হলেন বাংলাদেশের শিক্ষাঙ্গনের গর্ব , শিক্ষাবিদ, সততা, আদর্শের প্রতীক, মানবিকতার শুভ্রচাদরের আলিঙ্গনের সাদা মনের মূর্তপ্রতীক, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের Government & politics বিভাগের professor, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সম্মানিত সাধারন সম্পাদক ড. বশীর আহমেদ ।