পদ্মা নদীতে জাটকা পাচার কালে ২ স্পিটবোডের সংঘর্ষ, নিহত ২

মোহাম্মদ বিপ্লব সরকারঃ ইলিশের পোনা জাটকা পাচারকালে চাঁদপুর মেঘনা নদীতে দুটি স্পিডবোটের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। একজনের মরদেহ উদ্ধার করা হলেও অপরজন এখনো নদীতে নিখোজ রয়েছে।

নিহতরা হলো, চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের জাহাজমারা গ্রামের বাদশা দেওয়ানের ছেলে আলামিন (২২) ও অপরজন একই এলাকার মৃত খালেক হাওলাদের ছেলে আল আমিন (২৮)। শুক্রবার (৩ এপ্রিল) রাতে শরীয়তপুরের কাচি কাটা নৌ-সীমানায় দুটি স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষে এ ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল থেকে আলামিনের মৃতদেহ উদ্ধার করা গেলেও অপর জনের মরদেহ এখনো পর্যন্ত পাওয়া যায়নি।

জানা গেছে, রাজরাজেশ্বর জাহাজমারা এলাকার দুটি মাছ ঘাটের জেলেদের আহরণকৃত বিপুল পরিমাণ জাটকা ও ইলিশ মাছ পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। এসময় স্থানীয় খোকন মোল্লার মাছ বহনকারী স্পিডবোটটি মাওয়া যাওয়ার সময় বিপরীত দিক থেকে মাছ বিক্রি করে আসার সময় রফিকউল্লা দেওয়ানের স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষ হয়। সাথে সাথে দুটি স্পিডবোটে থাকা আরোহীরা ছিটকে নদীতে পড়ে যায়।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো. জাহেদ পারভেজ চৌধুরী জানান, পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছে। আল আমিনের মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে।