পতেঙ্গা সমুদ্র সৈকতে পরিবার নিয়ে বসে চা-নাস্তা, ফিরলেন জরিমানা দিয়ে

মোঃরাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ করোনাভাইরাস সংক্রমণ রোধে নানা বিধি নিষেধের মধ্যে ব্যক্তিগত গাড়ি নিয়ে সমুদ্র সৈকতে বেড়াতে যাওয়া তিনটি পরিবারকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার বিকালে নগরীর পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় এ অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ বলেন, পতেঙ্গা সমুদ্র সৈকতে ব্যক্তিগত যানবাহন নিয়ে বেশ কিছু লোকজন বেড়াতে এসেছিল। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে বেশিরভাগ গাড়ি নিয়ে সরে পড়ে।

দুটি দলকে আমরা পেয়েছি, তাদের মধ্যে মোট তিনটি পরিবারের লোকজন ছিল। তারা মাদুর বিছিয়ে বসে বৈকালিক চা-নাস্তা করছিল। এদের মধ্যে সত্তোরোর্ধ্ব, পঞ্চাশোর্ধ্ব ব্যক্তি এমনকি পাঁচ বছরের শিশু ও ছিল। তাদের প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রীও ছিল না।

এহসান মুরাদ জানান, তারা পতেঙ্গা এলাকারই স্থানীয়। তিনটি নিজস্ব গাড়ি নিয়ে সৈকতে বেড়াতে এসেছিল। তাদের মোট ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে। এভাবে সুরক্ষা ছাড়া বয়স্ক ও শিশুদের নিয়ে ঘোরা ঝুঁকিপূর্ণ।

এরপর নগরীর আকবর শাহ এলাকায় অভিযান চালায় একই ভ্রাম্যমাণ আদালত। এসময় চারটি মাইক্রোবাসে নিরাপদ দূরত্ব না মেনে অতিরিক্ত যাত্রী পরিবহন করায় জরিমানা করা হয়। এছাড়া একটি মিনি ট্রাকে ত্রিপলের নিচে লুকিয়ে যাত্রী পরিবহন করায় চালক ও যাত্রীদের জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ বলেন, মিনি ট্রাকের যাত্রীরা ঈদের ছুটিতে কুমিল্লা থেকে চট্টগ্রামে এসেছেন। তারা নিম্ন আয়ের মানুষ। নগরীতে মিনি ট্রাকে করে ঘুরতে বের হয়েছেন। মিনিট্রাকের চালককে তিন হাজার টাকা জরিমানা করা হয়। যাত্রীদের সামর্থ্য অনুসারে জরিমানা করা হয়েছে।