পঞ্চগড়ে চা গাছের সাথে মানুষের শত্রুতা

আতাউর রহমান, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় দেবীগঞ্জ উপজেলায় রাতের আধারে দুর্বৃত্তরা মিজানুর রহমান নামে এক কৃষকের ৩৩শতক জমির চা গাছ কেটে দিয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার সোনাপোতা ফুলবাড়িয়া ডাঙ্গা গ্রামে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ চা বাগান মালিক মিজানুর রহমান দেবীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে চা বাগান মালিক মিজানুর রহমান বলেন, তিন মাস আগে ৩৩শতক জমিতে ২২শত চা গাছের চারা লাগিয়েছিলাম। বর্তমানে চা গাছগুলো প্রায় পরিপক্ক হয়ে গিয়েছিল। এমন সময়ে গত বৃহস্পতিবার রাতের কোনো এক সময়ে দুর্বৃত্তরা বাগানের গাছগুলো কেটে দিয়েছে।

তিনি বলেন, এলাকার কারো সাথে আমার জমি নিয়ে কোন প্রকার দন্ধ নেই। চা বাগান করেছি আমি এলাকার মানুষের ও নিজের উন্নয়নের জন্য। চা বাগান করতে আমার প্রায় ৬০ হাজার টাকা খরচ হয়েছে। কিন্তু কে বা কাহারা রাতের আধাঁরে চা গাছ কেটেঁ আমার এই ক্ষতি করলো তা বুঝে উঠতে পারছি না।

সরেজমিনে গিয়ে দেখা যায়, জমিতে মাত্র কিছু গাছ অক্ষত রয়েছে। বাকি গাছ কেটে ও তুলে ফেলা হয়েছে। স্থায়ীয়রা জানান, এলাকার কারো সাথেই মিজানুর ভাই এর কোন বিরোধ নেই। তবে কে এই কাজটি করলো এলাকার কেও বলতে পারছে না। সকলেই এই ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের দাবি জানান।

এ ব্যাপারে দেবীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ রবিউল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, “ঘটনার সাথে কারা জড়িত পুলিশ তা তদন্ত করে দেখছে।” এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তিতে ব্যবস্থা গ্রহন করা হবে।