নড়াইলে নষ্ট গরুর মাংশ বিক্রির অপরাধে ৩ কসাইকে ১০ হাজার টাকা জরিমানা

 মোঃ শাহীনুজ্জামান, নড়াইল প্রতিনিধি: নড়াইলের লোহাগড়া বাজারে নষ্ট গরুর মাংশ বিক্রির অপরাধে ৩ জন কসাইকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
আজ লোহাগড়া বাজারে উজ্জ্বল সিকদার পিতা আলম সিকদার, আলম সিকদার পিতা সালাম শিকদার গ্রাম লোহাগড়া, ইয়ারুল মোল্যা পিতা হারুন মোল্যা গ্রাম কুন্দশী অসুস্থ গরু জবাই করে নষ্ট মাংশ বিক্রি করছিল।
গোপন সংবাদের ভিত্তিতে লোহাগড়া থানার এসআই মোঃ মাহফুজুল হক সঙ্গীয় ফোর্স মোঃ সাইফুল ইসলাম ও উজ্জলকে নিয়ে বাজারে গেলে পুলিশের উপস্থিতি বুঝতে পেরে মাংশ নিয়ে ৩ জন কসাই পালিয়ে যায়।
বাজারে নষ্ট কলিজা ফেলে রেখে তারা পালিয়ে যায়। দীর্ঘ সময় অভিযান চালিয়ে লোহাগড়া থানা পুলিশ নষ্ট মাংশসহ উপরোক্ত ৩ জন কসাইকে গ্রেফতার করতে সম হয়।
পরবর্তীতে ড. রফিক মাংশ প্রাথমিক পরীক্ষা করে জানান গরু অসুস্থ ছিল। তিনি আরও জানান, কসাইরা অসুস্থ গরু স্বল্প মূল্যে ক্রয় করে জবাই করেছে।
ফলে গরুর কলিজা নষ্ট এবং মাংশ বিবর্ন হয়ে গেছে। পরবর্তীতে সহকারী কমিশনার (ভুমি) এবং ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যজিষ্ট্রেট রাখি ব্যানার্জি ঘটনাস্থলে এসে ৩ জন কসাইকে প্রাথমিক সতর্কতা করে ১০ হাজার টাকা জরিমানা করেনে। এবং নষ্ট মাংশ মাটিতে যথাযথভাবে পুতে ফেলার নির্দেশ দেন।