নোয়াখালী সুবর্ণচরে অস্ত্রসহসহ ২ সন্ত্রাসী আটক

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর সুবর্ণচরের চরজুবলী ইউনিয়নে অভিযান চালিয়ে শেখ ফরিদ (৩২) ও আইয়ুব নবী (৪২) নামের ২ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে দু’টি এলজি ও চার রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। আটককৃত দুইজন পাশ্ববর্তী জেলা লক্ষ্মীপুরের শীর্ষ সন্ত্রাসী বলে জানিয়েছে পুলিশ। তাদের নামে হাতিয়া, লক্ষীপুরসহ একাধিক থানায় মামলা রয়েছে।
আটককৃতদের গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ পঠোনো হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলো, লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার তেলিরচর গ্রাম প্রঃ চরগজারিয়া প্রঃ চর আব্দুল্যাহ মৃত আহাম্মদ উল্যাহ প্রঃ মাহমুদ উল্যাহ’র ছেলে আইয়ুব নবী (৪৫), নুরুল ইসলাম মাঝি প্রঃ নুর মোহাম্মদের পুত্র শেখ ফরিদ (২৭)। শেখ ফরিদ নিজেকে ইউপি সদস্য এবং আইয়ুব আলী নিজকে চর আব্দুল্যাহ ইউনিয়ন আওয়ামি লীগের সাধারন সম্পাদক দাবী করে। পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে চরজুবলী ইউনিয়নের জিয়া উদ্দিন বাজার বেড়ি বাঁধ রামগতি-সুবর্ণচর সীমান্ত এলাকায় অভিযান চালানো হয়।
এসময় লক্ষ্মীপুর থেকে অস্ত্র বিক্রি করতে আসা শীর্ষ সন্ত্রাসী শেখ ফরিদ ও আইয়ুব নবীকে আটক করা হয়। পরে তাদের শরীরে তল্লাশি চালিয়ে দু’টি এলজি ও চার রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। চরজব্বার থানার পরিদর্শক (তদন্ত) ইব্রাহীম খলিল ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি আরো জানান, গ্রেপ্তারকৃত আইয়ুব নবী ও শেখ ফরিদের বিরুদ্ধে দস্যুতা ও অস্ত্র আইনসহ বিভিন্ন ঘটনায় হবিগঞ্জ সদর, রামগতি, হাতিয়া থানায় একাধিক মামলা রয়েছে। অস্ত্র ও গুলি উদ্ধারের ঘটনায় আসামিদের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার আলোকে আটককৃতদের বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।