নোয়াখালীর সুবর্ণচরে ব্যবসায়ীর খামার বাড়ীতে ডাকাতির অভিযোগ

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালী সুবর্ণচরে এক ব্যাবসায়ীর খামার বাড়ীতে ডাকাতির অভিযোগ পাওয়া গেছে, সবাই ঘুমিয়ে পড়লে দূর্বিত্তরা ঘরের টিন কেটে ঘরে প্রবেশ করে অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে স্বর্ণালংকার ও আসবাব পত্র নিয়ে যায়। এ ঘটনায় চরজব্বার থানায় একটি লিখিত অভিযোগ করেন ঐ ব্যাবসায়ী।

ঘটনাটি ঘটে সুবর্ণচর উপজেলা ২ নং চরবাটা ইউনিয়নের দক্ষিন চর মজিদ গ্রামে। ভুক্তভোগি ব্যাবসায়ী জহির উদ্দিন স্বপন বলেন, সোমাবার ১৭ আগষ্ঠ রাত আনুমানিক ২টার সময় আমার খামার বাড়ীতে মুখোশধারী একদল ডাকাত ঘরের টিন কেটে প্রবেশ করে খামারে দায়ীত্বে থাকা বৃদ্ধ জয়নাল আবেদিনকে বেঁধে তার স্ত্রী ফুলারা বেগম এবং তার পুত্র বধূকে অস্ত্রের মুখে জিম্মি করে তাদের ব্যবহারিত স্বর্ণালংকার নিয়ে যায়। সেই সাথে খামারে থাকা গোরু গুলো ছেড়ে দেয় ডাকাতদল।

খামার বাড়ীতে বসবাসকারী বৃদ্ধ ফুলারা বেগম বলেন, গভীর রাতে একদল ডাকা টিন কেটে ঘুরে ডুকে আমাদের জিম্মি করে স্বর্ণালংকার নিয়ে যায়, মুখো পরা থাকায় আমরা কাউকে চিনতে পারিনি তবে কয়েকজনের চোখ দেখেছি।

এলাকাবাসী বলেন, “বিগত ২/৩ মাস ধরে এলাকায় চুরি ডাকাতি বেড়ে গেছে, সেই সাথে চলছে মাদকের রাজত্ব আমরা এসব অন্যায় অত্যাচার থেকে মুক্তি পেতে চাই”। এসময় স্থানীয় কয়েকজন এলাকাবাসী চুরি ডাকাতি বন্ধে একটি বিক্ষোভ মিছিলও করেন।

ভূঁইয়ার হাট ফাঁড়ি থানার এসআই হিমেলের সাথে মুঠো ফোনে আলাপকালে তিনি বলেন, এসব বিষয়ে কেউ আমাদের অভিযোগ করেনি, অভিযোগ পেলে আমরা অবশ্যই আইনানুগ ব্যবস্থা নিবো।

চরজব্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) সাহেদ উদ্দিন বলেন, চুরির ঘটনায় গতরাত ৯টায় স্বপন নামের একজন লিখিত অভিযোগ করেছে, তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহন করবো।