নোয়াখালীতে গৃহবধূকে বিবস্ত্র নির্যাতন, জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্কের মানববন্ধন ও শাস্তি দাবি

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধিঃ গৃহবধূকে বিবস্ত্রকরে নির্যাতনের প্রতিবাদে উত্তাল নোয়াখালীতে চলছে ঘন্টায় ঘন্টায় বিভিন্ন সংগঠনের প্রতিবাদ ও মানববন্ধনসহ নানা কর্মসূচি। মঙ্গলবার (০৬ অক্টোবর) বেলা টায় নোয়াখালী জেলা প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক, নোয়াখালী।

রোববার (০৪ অক্টোবর) দুপুরের দিকে ঘটনার ৩২ দিন পর ওই গৃহবধূর নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে টনক নড়ে স্থানীয় প্রশাসনের । জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক জানায়, পত্রিকায় প্রকাশিত তথ্য অনুযায়ী গত সেপ্টেম¦র মাসে নোয়াখালীতে ধর্ষণ-১টি, গণধর্ষণ-১টি, ধর্ষণ চেষ্টা-৩টি, মামার উত্ত্যাক্ত সইতে না পেরে আত্নহত্যাসহ আত্নহত্যা-২টি, নারী হত্যা-২টি, নারীর মরদেহ উদ্ধার- ২টি”র মত উল্লেখযোগ্য নারী নির্যাতনের ঘটনা ঘটে।

নোয়াখালীতে গৃহবধূকে বিবস্ত্র নির্যাতনসহ দেশ ব্যাপি নারী-শিশু ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্কের আয়োজিত মানববন্ধনে বক্তারা অবিলম্বে ঘটনার সাথে জড়িত দূর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্কের আহ্বায়ক ও জেলা শিক্ষক সমিতির সভাপতি আবুল কাসেমের সভাপতিত্বে এবং তোফাজ্জল হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন এবিএম আবদুল আলিম, মুহাম্মদ আলমগীর, দৈনিক সচিত্র নোয়াখালীর প্রকাশক ও সম্পাদক আমিরুল ইসলাম হারুন, কাউন্সিলর লিলি রহমান, ব্র্যাক জেলা সমন্বয়কারী আক্তারুল ইসলাম, মো: সাইফুল ইসলাম, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির মেহেদী হাসান প্রমুখ।

মানববন্ধন শেষে নোয়াখালীতে গৃহবধূকে বিবস্ত্র নির্যাতনসহ দেশ ব্যাপি নারী-শিশু ধর্ষণ ও নির্যাতনের ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচারের দাবিতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি দেয়া হয়।