নেত্রকোণায় নানা আয়োজনে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

জাহাঙ্গীর আলম, নেত্রকোণা জেলা প্রতিনিধিঃ গৌরবোজ্জল সংগ্রাম ও সাফল্যের পথ বেয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ।

পৌর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহব্বায়ক এরশাদ মিয়া কর্মসূচির কথা জানিয়ে বলেন, প্রতিষ্ঠা বার্ষিকীর উপলক্ষে আজ সকাল সাড়ে ৭টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের মতো নেত্রকোনা জেলার দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মারুফ হাসান খান অভ্র এবং সাধারণ সম্পাদক খাইরুল হাসান লিটু। সকাল ৮ টায় জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পরে দুপুরের দিকে জেলা আওয়ামিলীগ কার্যালয়ে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে “মুজিব বর্ষের আহবান, ৩টি করে গাছ লাগান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে নেত্রকোনা পৌর শহরের বিভিন্ন স্থানে চারা গাছ লাগিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মারুফ হাসান খান অভ্র, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক খাইরুল হাসান লিটু, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক (১) এডভোকেট রনি,

পৌর স্বেচ্ছাসেবক লীগের আহব্বায়ক মিঠু বিশ্বাস, যুগ্ম আহব্বায়ক এরশাদ মিয়া, যুগ্ম আহব্বায়ক হান্নান মিয়াসহ স্বেচ্ছাসেবক লীগের জেলা, থানা ও পৌরের সকল নেতৃবৃন্দ। পৌর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহব্বায়ক এরশাদ মিয়া আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচি ঘোষণা করেছে।

সে প্রেক্ষিতেই আজ জেলা স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে নেত্রকোনা জেলা শহরের বিভিন্ন স্থানে চারা গাছ লাগিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করি। পরিবেশ বাঁচাতে আমাদের এ কার্যক্রম চলমান থাকবে। প্রাকৃতিক পরিবেশ রক্ষার্থে সকল স্তরের মানুষকে বৃক্ষরোপনে এগিয়ে আসার আহবান জানান তিনি।