নেত্রকোণায় নকল বিড়ি বিক্রির দায়ে ৫ ব্যবসায়ীকে জরিমানা

জাহাঙ্গীর আলম, নেত্রকোণা প্রতিনিধিঃ নেত্রকোণা জেলার কলমাকান্দা উপজেলায় রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রী, সরবরাহ এবং মজুদ করার অপরাধে ৫ ব্যবসায়ীকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

১১ নভেম্বর বুধবার সন্ধায় উপজেলার সিধলী এবং রাতে নাজিরপুর ও রহিমপুর বাজারে অভিযান চালিয়ে এ দন্ডাদেশ প্রদান ও জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহেল রানা। এ সময় নকল ব্যান্ড রোল ব্যবহার করে রাজস্ব ফাঁকি দেওয়ার অভিযোগে দয়াল বিড়ি,

পাখি বিড়ি ও আপন বিড়ির প্যাকেট জব্দ করা হয়। যা সংখ্যায় আনুমানিক আড়াই লাখ। পরে জব্দকৃত বিড়ি জন সমক্ষে পুড়িয়ে ধ্বংস করে দেয়া হয়। একই সময়ে সিধলী বাজারে রাস্তার উপরে মালামাল রাখার দ্বায়ে দুটো ব্যবসা প্রতিষ্ঠানকে আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী কর্মকর্তা মোঃ সোহেল রানা।

তিনি বলেন, নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রীর ফলে সরকার প্রচুর পরিমানে রাজস্ব হারাচ্ছে। রাজস্ব আদায় ও সঠিক বাজার ব্যবস্থাপনা বজায় রাখতে অভিযান চলমান থাকবে। অভিযানের অংশ হিসেবে আজ বিপুল পরিমানে নকল বিড়ি জব্দ, ধ্বংস ও জরিমানা আদায় করা হয়েছে।