নেত্রকোণায় ধর্মকে কটাক্ষ করে কবিতা; থানায় অভিযোগ; প্রতিবাদ; কূশপুত্তলিকা দাহ

 জাহাঙ্গীর আলম, নেত্রকোণা প্রতিনিধি: নেত্রকোণার পূর্বধলা উপজেলায় ইসলাম ধর্মকে নিয়ে কটাক্ষ করে কবিতা লেখায় লেখক মনি কর্মকারের বিরুদ্ধে প্রতিবাদ ও কূশপুত্তলিকা দাহ করেছে ওলামালীগসহ মুসলিম তৌহিদি জনতা। সোমবার দুপুরে সদর উপজেলার হেলিপ্যাড মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে লেখক মনি কর্মকারের বিরুদ্ধে প্রতিবাদ ও কূশপুত্তলিকা দাহ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ওলামালীগের সভাপতি খাজে আলী খান, উপজেলা পরিষদের ঈমাম জোবায়ের আহম্মেদ খান, হাসপাতাল মসজিদের ঈমাম আব্দুল জলিল, ঘাগড়া ইউনিয়ন ওলামালীগের সভাপতি আব্দুর রশিদ, ওলামালীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম, ঈমাম কামরুল ইসলাম, ওলামালীগের সদস্য আব্দুল হামিদ, শেখ ফরিদ, যুবলীগের সদস্য চাঁন মিয়াসহ বিক্ষোব্ধ মুসলিম জনতা।

উল্লেখ্য, ১৪ এপ্রিল(মঙ্গলবার) ফেইজবুকে ‘‘তোরা চাল চোর’’ নামের একটি কবিতায় ‘‘প্রকাশ্যে তোদের দাঁড়ি টুপি নামাজ রোজা, আড়ালে তোরা হারাম খোর’’ লিখে ফেইজবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেন মনি কর্মকার। এ নিয়ে পূর্বধলা থানায় শেখ ফরিদ বাদী হয়ে একটি অভিযোগ দাখিল করেন। নেত্রকোণা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোরশেদা খাতুন বলেন, মনি কর্মকার কবিতায় ইসলাম ধর্মের দাঁড়ি, টুপি, রোজা, নামাজ নিয়ে কটূক্তি করার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি, তার বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনগত যথাযথ ব্যবস্থা নেয়া হবে।