নেত্রকোণায় চিকিৎসকদের ধর্মঘট

 জাহাঙ্গীর আলম, নেত্রকোণা প্রতিনিধিঃ জামালপুরে চিকিৎসকের ওপর হামলা ও হয়রানির প্রতিবাদে নেত্রকোণায় চিকিৎসকদের ধর্মঘটের কারণে হানসপাতালের বহি:বিভাগে ও প্রাইভেট চেম্বারে রোগি দেখা বন্ধ রয়েছে। তবে হাসপাতালগুলোর জরুরি বিভাগ, আন্ত: বিভাগে চিকিৎসাসেবা অব্যাহত রয়েছে।

এ কারণে সরকারি চিকিৎসাসেবায় ধর্মঘটের তেমন প্রভাব পড়েনি। বহি:বিভাগে আগত রোগিদের হাসপাতাল থেকে চিকিৎসা সেবার টিকিট নিয়ে জরুরিবিভাগ থেকে চিকিৎসা নিতে দেখা গেছে। এতে করে জরুরিবিভাগে রোগিদের ভীড় বেড়েছে। জেলা সিভিল সার্জন মো: সেলিম মিয়া দাবি করেছেন,ধর্মঘটের কারণে জেলায় চিকিৎসাসেবায় তেমন কোন প্রভাব পড়েনি ।

নেত্রকোণা আধুনিক সদর হাসপাতাল ও ৯টি উপজেলা হাসপাতালে চিকিৎসাসেবা থেকে কোন রোগি যাতে বঞ্চিত না হন সেই লক্ষ্যে ব্যবস্থা নেয়া হয়েছে। জরুরি বিভাগে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। বহি:বিভাগও খোলা রাখা হয়েছে। বহি:বিভাগের আগত রোগিদের জুরুরিবিভাগে চিকিৎসা দেয়া হচ্ছে। জেলা বিএমএ সাধারণ সম্পাদক ও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আহসান কবীর বলেছেন, চিকিৎসকের ওপর হামলার ঘটনার সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত জেলায় চিকিৎসকদের কর্মসূচি চলবে। কোন চিকিৎসক প্রাইভেট চেম্বারে রোগি দেখছেন না।