নেত্রকোণায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ত্রাণ বিতরণ

জাহাঙ্গীর আলম, নেত্রকোণা প্রতিনিধি: করোনা ভাইরাস প্রাদুর্ভাবে নেত্রকোণার ১০টি উপজেলায় স্বেচ্ছাসেবী দুঃস্থ ভিডিপি সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ উদ্ধোধন করেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক ও জেলা কমান্ড্যান্ট জিয়াউল হাসান। বুধবার (২৯এপ্রিল) দুপুরে শহরের নাগড়া এলাকায় বাহিনীর নিজস্ব অফিস প্রাঙ্গণে জেলার ১০টি উপজেলার তিন হাজার স্বেচ্ছাসেবী ভিডিপি সদস্যদের মাঝে এই ত্রাণ বিতরণ করা হয়।

ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল, চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, সাবান, মাস্কসহ অন্যান্য ত্রাণ সামগ্রী। ত্রাণ বিতরণকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী জেলা কমান্ড্যান্ট মিজানুর রহমান, সার্কেল এডজুট্যান্ট মনিরুল ইসলাম, সদর উপজেলার আনসার ও ভিডিপি কর্মকর্তা শাহ মোফাচ্ছেল হকসহ বাহিনীর সদস্য ও কর্মচারীবৃন্দ। এ সময় পরিচালক ও জেলা কমান্ড্যান্ট জিয়াউল হাসান বলেন, দেশের ৬৪টি জেলার প্রতি উপজেলায় ৩শতটি পরিবার হিসেবে ৪শত ৯২টি উপজেলায় মোট ১লাখ ৪৭হাজার ৬শত পরিবার এবং ঢাকা মহানগরের ২০টি থানায় ৬শত পরিবারের মধ্যে এক সপ্তাহের খাবার হিসেবে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, সাবান ও মাস্ক বিতরণ কার্য্যক্রম চালু হয়েছে।

এরই অংশ হিসেবে নেত্রকোণা জেলার ১০টি উপজেলায় ৩হাজার স্বেচ্ছাসেবী ভিডিপি সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। করোনা প্রাদুর্ভাব মোকাবিলায় সরকার ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ ক্রমে সবাইকে ঘরে থাকা ও বারবার পানি দিয়ে হাত ধোয়া, সামাজিক দুরত্ব বজায় রাখা এবং মাস্ক ব্যবহারের জন্য অনুরোধ জানান জেলা কমান্ড্যান্ট।