নেত্রকোণার বারহাট্টা উপজেলায় সাহতা ইউনিয়নের রাস্তা চরম দূর্ভোগে এলাকাবাসী

মামুন কৌশিক, বারহাট্টা প্রতিনিধি: নেত্রকোণার বারহাট্টা উপজেলার সাহতা ইউনিয়নের দক্ষিণ ডেমুড়া গ্রামে যাওয়ার রাস্তা স্বাধীনতার এত বছর পরেও ঠিক হয়নি।
এলাকাবাসীর অভিযোগ দক্ষিণ ডেমুড়া গ্রামটি হাওর এলাকা না হওয়া সত্বেও বর্ষাকালে তাদেরকে সীমাহীন দূর্ভোগে পরতে হয়।পাশ দিয়ে বয়ে যাওয়া বিশনাই নদীর তীরই শুকনো মৌসুমে তাদের চলাচলের একমাত্র সম্বল।বর্ষাকালে নদীর পানিতে নদীর তীর প্লাবিত হয়ে যাওয়ায় তাদের দুর্ভোগ অনেকটাই বেড়ে যায়।
এ বিষয়ে দক্ষিণ ডেমুড়া গ্রাম নিবাসী আজিজ মিয়া বলেন যে, আমাদের দক্ষিণ ডেমুড়া,জিনাইপুরী,সাবানিয়া সহ চার পাঁচটি গ্রামের ত্রিশ থেকে চল্লিশ হাজার মানুষের চলাচলের একমাত্র যে রাস্তাটি আছে সেটি বর্ষাকালে অনেক যায়গায় ভেঙ্গে গিয়ে গর্ত তৈরি হয়।
যার কারণে আমরা উপজেলা সদরে কৃষিপণ্য সহ অন্যান জিনিস পত্র ও রোগী নিয়ে যেতে পারিনা।শিক্ষার্থীরাও বর্ষকালে উপজেলা সদরে গিয়ে স্কুল, কলেজে ক্লাস করতে সমস্যা হয়। আমাদের গ্রামগুলোর অর্থনৈতিক ব্যবস্থা অনেক দূর্বল।
আমাদের এই কষ্টের কথা শুনার মত যেন কেউ নেই।দক্ষিণ ডেমুড়া গ্রাম নিবাসী বারহাট্টা কারিগরী ও বাণিজ্যিক কলেজের প্রভাষক কামরুল ইসলাম এই প্রতিবেদকে বলেন যে, আমরা অনেক বার চেয়ারম্যান সহ উপরের মহলে জানিয়েও দক্ষিণ ডেমুড়া নদীরপার সংলগ্ন কোন রাস্তার ব্যবস্থা করতে পারিনি।
তবে এখন বর্তমান এমপি ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জনাব আশরাফ আলী খান খসরু সাহেবের কাছে আমাদের দাবী একটাই তিনি যেন নিজ উদ্দ্যোগে ডেমুড়া নদীরপার সংলগ্ন রাস্তাটির ব্যবস্থা করে দেন।এবং বারহাট্টা উপজেলা সদর থেকে ডেমুড়া নতুন বাজার পর্যন্ত রাস্তাটি দ্রুত মেরামত ও পাকা করণের ব্যবস্থা করেন।