নেত্রকোণার বারহাট্টা উপজেলার সাহতা ইউনিয়নে বালুর ট্রাকের জন্য এলাকাবাসীর দুর্ভোগ

মামুন কৌশিক, বারহাট্টা উপজেলা প্রতিনিধি : নেত্রকোণার বারহাট্টা উপজেলার সাহতা ইউনিয়নের কয়েকটা গ্রামের মাটির রাস্তা দিয়ে চলা বালুর ট্রাকের জন্য সীমাহীন দুর্ভোগে পরেছেন স্থানীয় এলাকাবাসী।সারা দেশের মত বারহাট্টা উপজেলাতেও বর্ষাকাল এর কারণে প্রায় প্রতিনিয়ত বৃষ্টি হচ্ছে।

আর বৃষ্টির পানি জমে কাঁচা মাটির রাস্তা এমনিতেই অনেকটা ফসলি জমির মত রুপ নিচ্ছে। তারপর সেই রাস্তার উপর দিয়ে বালুর ট্রাক চলাতে রাস্তাগুলো অনেকটা চলাচলের অনুপযোগী হয়ে পরছে। উপজেলার সাহতা ইউনিয়নের বাসিন্দা এমদাদুল হক মিলন বলেন যে, আমাদের গ্রাম এবং পার্শ্ববর্তী গ্রামের রাস্তাগুলো এমনিতেই মাটির তার উপর প্রায়ই এসব মাটির রাস্থা দিয়ে বালুর ট্রাক চলাচল করছে।

যার কারণে উপজেলার সাহতা ইউনিয়নের চরপাড়া, শিমুলপাড়া ও ডহরপাড়া সহ অনেকটি গ্রামের সাধারন মানুষ অনেক দুর্ভোগে পরছেন। তারা উপজেলা সদর ও জেলা সদরে যাতায়াত করতে পারছেন না এবং কোন যানবাহন এসব রাস্তা দিয়ে যেতে চায়না আর গেলেও অনেক বেশি বাড়া দাবী করে।

আমি সহ এলাকার সবাই দাবী জানাই যে, চড়পাড়া,শিমুলপাড়া ও ডহড়পাড়া গ্রামের রাস্তাগুলো দিয়ে বালুর ট্রাক চলাচল যেন দ্রুত বন্ধ করা হয় যাতে রাস্তাগুলোতে আর ক্ষতিগ্রস্ত না হয় ।