নেত্রকোণার বারহাট্টায় লক ডাউন না মানায় নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক দুইজনকে জরিমানা

মামুন কৌশিক, বারহাট্টা (নেত্রকোণা) প্রতিনিধি: নেত্রকোণায় করোনা সংক্রমণের হার দিনের পর দিন বৃদ্ধিই পাচ্ছে। এমন পরিস্থিতিতে নেত্রকোণা জেলাকে পুনরায় লক ডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম।

নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দোকান ছাড়া বাকী সব দোকানই সম্পূর্ণরূপে বন্ধ রাখার নির্দেশ দেন তিনি।একই সাথে পথচারিদের কে নিরাপদ দূরত্ব এবং সুরক্ষা সামগ্রী নিয়ে বাইরে বের হওয়ারও নির্দেশ দেওয়া হয়।নিত্য প্রয়োজনীয় দোকানপাট সকাল দশটা থেকে বিকাল চারটা পর্যন্ত খুলে রাখতে বলা হয়।

কিন্তুু বারহাট্টা উপজেলাতে নতুন করে দেওয়া লক ডাউনের বিধি নিষেধ অনেক জায়গাতেই মানা হচ্ছিল না।তাই এলাকাবাসীর সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বারহাট্টা উপজেলার (সহকারি কমিশনার ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া উম্মুল বানিন আজ মঙ্গলবার সকাল সাড়ে এগারটার দিকে বারহাট্টা উপজেলা সদরের গোপালপুর বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে এক ব্যাবসায়ীকে ৩০০০ হাজার টাকা এবং স্বাস্থ্য সুরক্ষা না মানায় এক পথচারিকে ৫০০ টাকা জরিমানা করেছেন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া উম্মুল বানিন বলেন যে, আজ বারহাট্টা উপজেলার গোপালপুর বাজারে মোবাইল কোর্ট করলাম।এক ব্যাবসায়ী ও একজন পথচারী কে ৩৫০০ টাকা জারিমানা করা হয়েছে।পথচারী বিনা প্রয়োজনে মাস্ক ও গ্লাভস ছাড়া ঘুরছিল। করোনা সংক্রমণ রোধে আমাদের নিয়মিত মোবাইল কোর্ট কার্যক্রম চলবে। এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন যে, আপনারা সবাই লক ডাউনের নিয়ম মেনে চলুন।সবাই ঘরে থেকে এবং নিরাপদ দূরত্ব বজায় রেখে নিজেরা সুস্থ থাকুন আর অন্যদেরও সুস্থ রাখতে সাহায্য করুন।